• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

বাভাসি সম্মাননা পেলেন রুহুল আমিন ভূঁইয়া


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩, ১২:৩২ পিএম
বাভাসি সম্মাননা পেলেন রুহুল আমিন ভূঁইয়া
‘আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র উৎসব-২০২৩’-এ সম্মাননা নিচ্ছেন রুহুল আমিন ভূঁইয়া। ছবি: সংগৃহীত

শেষ হলো ‘আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র উৎসব-২০২৩’-এর সপ্তম পর্ব। এ অনুষ্ঠানে সাংবাদিকতার অবদান স্বরূপ সম্মাননা পেয়েছেন বিনোদন সাংবাদিক রুহুল আমিন ভূঁইয়া। প্রধান অতিথি বরেণ্য সংস্কৃতিজন শংকর সাঁওজাল এবং বিশেষ অতিথি জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা জাকির হোসেন রাজু এ পুরস্কার তুলে দেন।

সম্মাননা প্রসঙ্গে রুহুল আমিন ভূঁইয়া বলেন, “পুরস্কার শুধুমাত্র একটি সম্মান নয়, অনুপ্রেরণাও। কাজের স্বীকৃতি পেয়ে ভীষণ ভালো লাগছে। আমাকে সম্মানিত করার জন্য কৃতজ্ঞতা জানাই সংশ্লিষ্টদের।”

বুধবার রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রের মিলনায়তনে আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র পুরষ্কার অনুষ্ঠানের আয়োজন করা হয়।অনুষ্ঠানে সাংবাদিকতার অবদান স্বরূপ মো. জাহিদুল ইসলাম (দ্য ডেইল সান) ও সাজু আহমেদ (দৈনিক আমার বাংলা) সম্মাননা পান।

এবারের ‘আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র উৎসব-২০২৩’–এ দেশ ও দেশের বাহির থেকে ১২০টি চলচ্চিত্র জমা পড়ে। সেখান থেকে প্রদর্শিত ১০টি চলচ্চিত্রের মধ্যে ৭ ক্যাটাগরিতে ১০ জনকে চূড়ান্ত হিসেবে পুরস্কার প্রদান করা হয়। উৎসবে সেরা সিনেমার পুরস্কার জিতে নিয়েছে শায়লা রহমান তিথি (জয় বাংলা)। সেরা চলচ্চিত্র নির্মাতার পুরস্কার জিতেছেন তিনজন সিমান্ত সজল (শিকল ভাঙ্গার গান), সুজন বড়ুয়া (বান্ধব) ও মিরুজ খান রাজ (অবহেলিত)।

সেরা চিত্রনাট্যকার যৌথভাবে সজল চক্রবর্তী (মূল্যহীন মানুষ) ও মাহবুব হাসান (সরি ভাই)। সেরা চিত্রগ্রাহক কিশোর মাহমুদ (জার্নি টু দ্য গড)। সেরা অভিনেতা নিথর মাহবুব (হৃদয়ে বাংলাদেশ)। সেরা ভিডিও সম্পাদক তপন সরকার (বধ্যভূমিতে একদিন)। সেরা মিউজিক ডিরেক্টর মীর হাসান স্বপন (ভাঙ্গন)। 

Link copied!