• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
ঢাকাইয়া কোরবানি নাটকে

‘মেসি’ হারিয়ে যাওয়াতে তৌসিফের রাস্তায় মিছিল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১৬, ২০২৩, ০৮:০৯ পিএম
‘মেসি’ হারিয়ে যাওয়াতে তৌসিফের রাস্তায় মিছিল

কোরবানির ঈদ নিয়ে ঢাকাবাসীদের বাড়াবাড়ি থাকে চোখে পড়ার মতো। ঈদকে ঘিরে প্রতিযোগিতা থাকে, কে কার চেয়ে বড় গরু কিনবে কিংবা বেশি দাম দিয়ে কোরবানি দিবে- এসব বিষয়ে। এমনই এক বাস্তব চিত্রের গল্পে আসন্ন কোরবানির ঈদে ‘ঢাকাইয়া কোরবানি’ নামের বিশেষ একটি নাটক আসতে চলছে।

মোহাম্মদ মিফতা আনানের চিত্রনাট্য ও নির্মাণে নাটকে অন্যতম দুই চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা তৌসিফ মাহবুব ও অভিনেত্রী তাসনিয়া ফারিণ। আরো আছেন আব্দুল্লাহ রানা, শেলী আহসান, জুলফিকার চঞ্চল, ম ম মোর্শেদ প্রমুখ।

‘ঢাকাইয়া কোরবানি’ নাটকটি সম্পর্কে নির্মাতা বলেন, “ঢাকাইয়াদের কোরবানি নিয়ে যত রকমের সার্কাজম আছে, তার সবকিছুই রাখার চেষ্টা করেছি এই গল্পে। আশা করছি দর্শকরা মজা পাবেন নাটকটি দেখে।”

গল্পের শুরুতেই দেখা যাবে, বাবার আদরের দুলালী সুইটি তার বারান্দায় অতি সাজে টিকটক নিয়ে ব্যস্ত, হঠাৎই তার রিং লাইটে বল এসে যায় ভেঙে। নিচে তাকালে দেখে পাশের বাড়ির আশিক (তার চির শত্রু) ছেলেদের নিয়ে ক্রিকেট খেলছিলো এবং তারই বল এসে..! রাগে সে আশিকের সামনে গিয়ে তাকে বকা শুরু করলে লেগে যায় ঝগড়া। এবং ঝগড়া থেকে হাতাহাতি মারামারি। মারামারি শেষে তারা বিদ্ধস্ত অবস্থায় বাসায় গেলে দুই পরিবার এই নিয়ে ঝগড়ায় মেতে ওঠে। ঝগড়ার এক পর্যায়ে কথা ওঠে কোরবানি নিয়ে।

নাটকের গল্পে আরও দেখা যাবে, তৌসিফ গরুর হাট থেকে মেসি নামে একটি গরু কিনে আনেন। দূর্ভাগ্যক্রমে সেই গরুটি চুরি হয়ে যায়। সেই চুরি যাওয়ায় গরুর জন্য রাস্তায় মিছিলও হয়! এরপর নানা হাস্যরসাত্মক গল্পে এগিয়ে যায় নাটকটি।  ঈদুল আজহায় সিএমভির ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে নাটকটি।

 

 

 

Link copied!