• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ডিজনি তারকা কোকো লি মারা গেছেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৬, ২০২৩, ০২:১৬ পিএম
ডিজনি তারকা কোকো লি মারা গেছেন

জনপ্রিয় ডিজনি তারকা ও পপ গায়িকা কোকো লি মারা গেছেন। হংকংয়ে জন্মগ্রহণকারী ৪৮ বছর বয়সী এ গায়িকা বুধবার (৫ জুলাই) মারা যান। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম ও ফেসবুকে এক পোস্টে তার বোন এ তথ্য নিশ্চিত করেছেন।

বিবিসি জানায়, ‘কয়েক বছর’ ধরে বিষণ্ণতায় ভুগছিলেন কোকো লি। রোববার আত্মহত্যার চেষ্টা করেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু কোমা থেকে আর ফেরানো যায়নি। বুধবার (৫ জুলাই) মারা যান তিনি ।

হংকংয়ে জন্মগ্রহণ করেন লি শৈশবে যুক্তরাষ্ট্রে চলে যান। বেড়ে ওঠেন সান ফ্রান্সিসকোতে। মাধ্যমিক পড়াশোনার পর তিনি ছুটিতে তার জন্ম শহরে ফিরে যান। সেখানে একটি গানের প্রতিযোগিতায় অংশ নেন। ওই প্রতিযোগিতায় প্রথম পুরস্কার জিতেছিলেন তিনি। এর মধ্য দিয়ে তার পপ সংগীতে পথচলা শুরু হয়।

১৯৯৪ সালে দুটি ম্যান্ডারিন অ্যালবামের মাধ্যমে লি ম্যান্ডোপপ সংগীতে প্রবেশ করেন। পরের বছরের মধ্যে তিনি একটি ইংরেজি ভাষার অ্যালবাম বের করেন। পাশাপাশি তৃতীয় ম্যান্ডারিন অ্যালবামও প্রকাশ করেন।

তিনি মুলান থিম সং ‘রিফ্লেকশন’ ম্যান্ডারিন ভাষায়ও গেয়েছেন। তার গান ‘বিফোর আই ফল ইন লাভ’ ১৯৯৯ সালে হলিউড ফিল্ম রানঅ্যাওয়ে ব্রাইড এ যখন গাওয়া হয় যেখানে কণ্ঠ মেলান বিখ্যাত অভিনয়শিল্পী জুলিয়া রবার্টস ও রিচার্ড গেরে।

চলতি বছরের ভালোবাসা দিবসে লির একক গান ‘ট্র্যাজিক’ মুক্তি পায়। গত মার্চে সামাজিক মাধ্যমে তিনি জানিয়েছিলেন, গত বছরের শেষের দিকে নাচের অনুশীলনের সময় পায়ের পুরোনো ব্যথায় ফের আঘাত পান। যার কারণে অস্ত্রোপচার করতে হয়েছিল তাকে।

ব্যক্তিগত জীবনে, ২০১১ সালে হংকংভিত্তিক সাপ্লাই চেইন জায়ান্ট লি অ্যান্ড ফাংয়ের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা ব্রুস রকোভিটজকে বিয়ে করেন লি। তিন বছর আগে তাদের বিচ্ছেদ হয়েছে এমন গুজব ছড়িয়ে পড়ে। কিন্তু এই বিষয়ে লি কখনো মুখ খোলেননি।

 

 

 

Link copied!