• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

নজরুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের ওপর হামলায় মানববন্ধন


জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৪, ০৩:৫৬ পিএম
নজরুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের ওপর হামলায় মানববন্ধন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দ্রুত বিচার ও বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের নিরাপত্তার দাবিতে সাংবাদিকরা মানববন্ধন করেছেন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি রাশেদুজ্জামান রনি, বর্তমান সাধারণ সম্পাদক আসলাম বেগ, নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি নবাব মো. শওকত জাহান, সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসান, সাবেক সাধারণ সম্পাদক সিফাত শাহরিয়ার প্রিয়ানসহ সাংবাদিক নেতৃবৃন্দ এবং বিভিন্ন ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা ও ঘটনার প্রত্যক্ষদর্শীরা বক্তব্য দেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের পাশাপাশি ত্রিশাল প্রেসক্লাব, ত্রিশাল রিপোর্টাস ইউনিটি নেতৃবৃন্দ এবং ময়মনসিংহে কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা সংহতি জানান।

ঘটনার প্রত্যক্ষদর্শী দৈনিক সমকালের ত্রিশাল প্রতিনিধি মতিউর রহমান সেলিম বলেন, কোনো কারণ ছাড়াই ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা যেভাবে হামলা করা হয়েছে এটা নজিরবিহীন এবং অমানবিক।

ত্রিশাল প্রেসক্লাবের সভাপতি খুরশিদুর আলম মুজিব বলেন, সাংবাদিকদের ওপর হামলা যে কেউ করুক না কেন তাদের ছাড় দেওয়া যাবে না। প্রয়োজনে সারা দেশে আন্দোলন গড়ে তোলা হবে।

প্রশাসনকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন এর বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন না করা তাহলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করা হবে।

মানববন্ধনের পর জড়িতদের, স্থায়ী বহিষ্কার, গণমাধ্যমে সিসিটিভি ফুটেজ প্রদান, গণমাধ্যমে প্রশাসনের বিতর্কিত বক্তব্য প্রত্যাহার, সন্ত্রাসীদের বর্তমান অবস্থান ব্যাখা এবং আগামী ২৪ ঘন্টার মধ্যে ব্যবস্থা নেওয়ার আল্টিমেটামসহ পাঁচ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের গণস্বাক্ষরসহ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!