• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ঘরে বসে যেভাবে জানা যাবে এসএসসির ফল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৮, ২০২৩, ০৮:৫২ এএম
ঘরে বসে যেভাবে জানা যাবে এসএসসির ফল
ছবি : সংগৃহীত

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হবে আজ শুক্রবার (২৮ জুলাই)। সকাল ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফল ঘোষণা করবেন। এরপর বেলা ১১টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে ফলাফলের বিস্তারিত পরিসংখ্যান তুলে ধরবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

নিয়ম অনুযায়ী শিক্ষামন্ত্রী শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে সকালে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের অনুলিপি হস্তান্তর করবেন। গণভবনে প্রধানমন্ত্রীর কাছে ফলাফল তুলে দেওয়ার পর শিক্ষামন্ত্রী বিস্তারিত ফলাফল তুলে ধরবেন। শিক্ষার্থীরা সকাল সাড়ে ১০টায় ফলাফল পেয়ে যাবে। এক বিজ্ঞপ্তিতে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড শিক্ষার্থীদের ফলাফল পাওয়ার বিষয়টি জানায়।

ফলাফল যেভাবে পাবে শিক্ষার্থীরা

২৮ জুলাই সকাল সাড়ে ১০টায় নিজ নিজ প্রতিষ্ঠান ও অনলাইনে ফলাফল একযোগে প্রকাশিত হবে। প্রতিষ্ঠানগুলোর রেজাল্টশিট ডাউনলোড করা যাবে। www.dhakaeducationboard.gov.bd-এর রেজাল্ট কর্নারে ক্লিক করে শিক্ষাপ্রতিষ্ঠানের ইআইআইএন এন্ট্রি করে প্রতিষ্ঠানভিত্তিক রেজাল্ট শিট ডাউনলোড করা যাবে।

www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে ক্লিক করে রোল ও রেজিস্ট্রেশন নম্বরের মাধ্যমে রেজাল্ট শিট ডাউনলোড করতে হবে।

অনলাইনে এবং মোবাইল ফোন থেকে এসএমএস করে ফলাফল জানা যাবে। ফলাফল প্রকাশের পর এসএমএস করেও ফল সংগ্রহ করতে পারবে শিক্ষার্থীরা। এ ক্ষেত্রে মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে ইংরেজিতে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর দিতে হবে। এরপর আবারও স্পেস দিয়ে পরীক্ষার বছর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। (SSC DHA ROLL YEAR)। ফিরতি মেসেজে ফলাফল জানিয়ে দেওয়া হবে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!