• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

বিকেল ৪টার মধ্যে কুবি শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ


কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মে ১, ২০২৪, ১১:৪৭ এএম
বিকেল ৪টার মধ্যে কুবি শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ
কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ছবি : প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) উপাচার্য-শিক্ষক সমিতির দ্বন্দ্বে চলমান সংকটের কারণে ৯৩তম জরুরি সিন্ডিকেট সভায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় ও হলসমূহ বন্ধের সিদ্ধান্তসহ মোট চারটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

মঙ্গলবার (৩০ এপ্রিল) সিন্ডিকেট সভা শেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সভায় নেওয়া চারটি সিদ্ধান্ত হলো, বিজ্ঞপ্তি জারির তারিখ হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে শুধুমাত্র জিএসটি গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শিক্ষাবর্ষ : ২০২৩-২০২৪ প্রথম বর্ষ স্নাতক (সম্মান) সংক্রান্ত সকল কার্যক্রম চলমান থাকবে। বুধবার (১ মে) বিকেল ৪টার আগে শিক্ষার্থীদের স্ব স্ব হল ত্যাগ করতে হবে।

এছাড়া কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির দাবিসমূহ পর্যালোচনা করার জন্য একটি নিরপেক্ষ কমিটি গঠন করা হবে। ওই কমিটি পর্যালোচনাপূর্বক দাবিসমূহের যৌক্তিকতা নিরূপণ করে সুপারিশ করবে। গত ২৮ এপ্রিল উদ্ভূত অনাকাঙ্ক্ষিত ঘটনা তদন্তের লক্ষ্যে অতি দ্রুত আলোচনা করে একটি নিরপেক্ষ কমিটি গঠন করা হবে।

এ বিষয়ে শিক্ষক সমিতির সহসভাপতি ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন বলেন, “উপাচার্য এমন সিদ্ধান্ত নিয়ে আবারও ছলচাতুরীর আশ্রয় নিয়েছেন। তিনি শিক্ষকদের সমস্যার সমাধান না করে তাদের বিরুদ্ধে বিভিন্ন দুরভিসন্ধিমূলক সিদ্ধান্ত নিচ্ছেন, যা কোনোভাবেই কাম্য নয়। আমি আমাদের নিয়মিত আবাসিক শিক্ষার্থী যারা আছে, তাদের হলে অবস্থান করতে বলব।”

Link copied!