• ঢাকা
  • বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

চবি শিক্ষক সমিতির নেতৃত্বে মাহবুবুর-নোমান


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মে ১, ২০২৪, ১১:২৩ এএম
চবি শিক্ষক সমিতির নেতৃত্বে মাহবুবুর-নোমান
ড. মো. মাহবুবুর রহমান ও এ বি এম আবু নোমান। ছবি : সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির ২০২৪ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে হলুদ দলের প্রার্থী উদ্ভিদবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে হলুদ দল মনোনীত প্রার্থী আইন বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক এ বি এম আবু নোমান নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (৩০ এপ্রিল ) চবির সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চলে শিক্ষক সমিতির ভোট।

১১টি পদের বিপরীতে নির্বাচনে অংশ নিয়েছেন বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ হলুদ দলের ২২ জন প্রার্থী। এবারের নির্বাচনে মোট ভোট দিয়েছেন ৮৮২ জন শিক্ষক।

নির্বাচনের পর ভোট গণনা শেষে রাত সোয়া ৯টার দিকে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর মো. এমদাদুল হক।

নির্বাচনে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন নৃবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ আলা উদ্দিন। কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন হলুদ থেকে মনোনীত প্রার্থী হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর শাহনেওয়াজ মাহমুদ সোহেল এবং যুগ্ম-সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের প্রফেসর মো. নজরুল ইসলাম।

এছাড়া সদস্য পদে নির্বাচিত হয়েছেন হলুদ দল মনোনীত প্রার্থী আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মঞ্জুরুল আলম, ফিশারিজ বিভাগের প্রফেসর ড. মো. রাশেদ-উন-নবী, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এস. এম. সাদাত আল সাজীব, পদার্থবিদ্যা বিভাগের প্রফেসর ড. এ. কে. এম. রেজাউর রহমান, সমাজতত্ত্ব বিভাগের প্রফেসর এস. এম. মনিরুল হাসান এবং  ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. এ এস এম বোরহানউদ্দিন আহমেদ।

এবার বিএনপি-জামায়াতপন্থি শিক্ষক সমর্থিত সাদা দল এবং বিএনপিপন্থি শিক্ষকদের একাংশের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম থেকে কেউ নির্বাচনে অংশ নেননি।

Link copied!