• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

ফরিদপুরে কুয়াশার সঙ্গে বেড়েছে শীতের তীব্রতা


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৪, ০২:৪১ পিএম
ফরিদপুরে কুয়াশার সঙ্গে বেড়েছে শীতের তীব্রতা
কুয়াশায় ঢেকে গেছে ফরিদপুরের জনপথ। ছবি : প্রতিনিধি

ফরিদপুরে হঠাৎ করে বেড়েছে শীতের তীব্রতা। সকাল থেকে দুপুর পর্যন্ত এ জেলাতে সূর্যের দেখা মেলেনি। কুয়াশায় ঢেকে আছে প্রকৃতি। তাপমাত্রা খুব একটা না কমলেও কুয়াশার কারণে বেড়েছে শীত। হঠাৎ শীতের এ প্রকোপ বেড়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া মানুষ।

দেশের অন্যান্য অঞ্চলের মতো শীতে জবুথবু ফরিদপুরবাসীও। শীত থেকে বাঁচতে শুক্রবার (১২ জানুয়ারি) সকাল থেকে মোটা শীতবস্ত্র পরে বাড়ির বাইরে যাচ্ছে মানুষ।

জেলার আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, ঘন কুয়াশা ও উত্তর-উত্তর পশ্চিম দিক থেকে আসা ঠান্ডা বাতাসের কারণে হঠাৎ ফরিদপুরে শীতের প্রকোপ বেড়েছে। আরও কয়েকদিন শীতের এই তীব্রতা অব্যাহত থাকতে পারে।

ফরিদপুরের সালথা উপজেলার কৃষক আহম্মদ মাতুব্বর বলেন, “আজ সকালে জমিতে সেচ দিতে গিয়েছিলাম। এত কুয়াশা আর ঠান্ডা বাতাসে কাজ করা কঠিন হয়ে গেছে।”

একই উপজেলার কৃষক আজাদ উদ্দিন বলেন, “১ বিঘা জমিতে আজ থেকে বোরো ধান লাগানোর কথা ছিল। কিন্তু শীতের কারণে শ্রমিক পাচ্ছি না আজকে। ঠান্ডা পানিতে দীর্ঘ সময় আমি নিজেও কাজ করতে পারছি না।”

ফরিদপুর শহরের রিকশাচালক জাহিদ খাঁ বলেন, “গত রাত থেকেই কুয়াশার কারণে রাস্তাঘাট তেমন দেখা যাচ্ছে না। সেইসঙ্গে সূর্যের দেখা নেই সারাদিন। তবে হঠাৎ করে ঠান্ডা বাতাসের কারণে বেশি শীত লাগছে। লোকজনের তেমন দেখা নেই। তাই এখন পর্যন্ত ভাড়া হয়েছে মাত্র ২০০ টাকা।”

Link copied!