• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ভোটকেন্দ্র দখল নিয়ে সংঘর্ষ, আহত ১০


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: মে ৮, ২০২৪, ০১:৩৩ পিএম
ভোটকেন্দ্র দখল নিয়ে সংঘর্ষ, আহত ১০

নরসিংদীতে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্র দখল করাকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় প্রায় আধঘণ্টা ভোটগ্রহণ বন্ধ থাকে। 

বুধবার (৮ মে) সকালে জেলা সদরের পাঁচদোনা ইউনিয়নের কাকশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে।

সকাল সাড়ে ৯টার দিকে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাপ-পিরিচ প্রতীকের আনোয়ার হোসেন ও আনারস প্রতীকের আব্দুল বাকির গ্রুপের মধ্যে এ সংঘর্ষ হয়। পাল্টাপাল্টি ধাওয়ায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহতদের মধ্যে আনারস প্রতীকের সমর্থক পাঁচদোনা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির লিটন (৪০) ও কাপ-পিরিচ প্রতীকের সিদ্দিকের (৩০) পরিচয় পাওয়া গেছে। 

তাৎক্ষণিকভাবে অন্যদের পরিচয় পাওয়া যায়নি।

পাঁচদোনা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির লিটন বলেন, “কাপ-পিরিচ প্রতীকের সমর্থক আল আমিনের (৩৪) নেতৃত্বের টিপু (৩১), দুলাল (২৭) অভিসহ ১০-১২ জন কেন্দ্রে আমাদের ওপর হামলা করে। আমি আনারস প্রতীকের এজেন্ট ছিলাম। আমাকে মারধর করে রক্তাক্ত করে কেন্দ্র থেকে বের করে দেয়। আমাদের লোকজনকে পিটিয়ে আহত করা হয়েছে। আমাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেছে।”

তবে অভিযুক্ত কাপ-পিরিচের সমর্থক আল আমিন অভিযোগ অস্বীকার করে বলেন, “আমাদের লক্ষ্য করে উসকানিমূলক বক্তব্য দিচ্ছিলেন আব্দুল বাকিরের সমর্থক হ‌ুমায়ূন ও তার লোকজন। পরে সামান্য হাতাহাতি হয়েছে এবং আমাদের ১০ জনকে এলোপাতাড়িভাবে কিল-ঘুষি দিয়ে পিটিয়ে আহত করা হয়েছে। আমরা কাউকে আঘাত করিনি।”

নরসিংদী অতিরিক্ত পুলিশ সুপার (এসপি) সামসুল আরেফিন বলেন, “দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের কথা শুনে ঘটনাস্থলে এসেছি। পরিবেশ এখন স্বাভাবিক রয়েছে। ভোট গ্রহণ পুনরায় চলছে। নির্বিঘ্নে ভোট গ্রহণ নিশ্চিত করতে অতিরিক্ত পুলিশ রয়েছে। বেশ কয়েকজন আহত হওয়ারও খবর পেয়েছি। আমরা তদন্ত করে দেখছি, এ ঘটনার সঙ্গে কারা জড়িত।”

Link copied!