• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,
যৌন কেলেঙ্কারির মামলা

আদালতে ট্রাম্পকে নিয়ে কী বললেন পর্ন তারকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৮, ২০২৪, ০২:৫৬ পিএম
আদালতে ট্রাম্পকে নিয়ে কী বললেন পর্ন তারকা
ডোনাল্ড ট্রাম্প ও স্টর্মি ড্যানিয়েলস। ছবি: সংগৃহীত

পিছনে চুল বেঁধে, অনেকটা ঢিলেঢালা কালো পোশাকে আদালতে হাজির হয়েছিলেন সাবেক পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলস। তার মুখোমুখিই ছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, স্টর্মি যতক্ষণ কাঠগড়ায় ছিলেন পুরোটা সময় জুড়েই সেই যৌন কেলেঙ্কারির ঘটনা বর্ণনা করেছিলেন। তবে এই সময়ের মধ্যে একবারও সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের দিকে তাকাতে দেখা যায়নি।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ও সাবেক পর্ন তারকার মধ্যে কথিত একটি যৌন কেলেঙ্কারির ঘটনা দীর্ঘদিন ধরে বিচারের অপেক্ষায় রয়েছে। নিজের যৌন কেলেঙ্কারি ধামাচাপা দিতে ঘুষ দেওয়ার অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে নিউইয়র্কের আদালতে শুনানি চলছে।

মঙ্গলবার (৭ মে) সেই আদালতে প্রথমবারের মতো মুখোমুখি করা হয় ট্রাম্প ও স্টর্মিকে। এ ঘটনায় আদালত ও আশপাশ এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

শুধু তাই নয়, ট্রাম্প ব্যবসায়িক রেকর্ড জালিয়াতির ৩৪টি অপরাধমূলক মামলার মুখোমুখি হয়েছেন। যার মধ্যে অন্যতম ট্রাম্পের সঙ্গে যৌন সম্পর্কের বিষয়ে মুখ বন্ধ রাখতে স্টর্মি ড্যানিয়েলসকে এক লাখ ৩০ হাজার মার্কিন ডলার দেয়ার অভিযোগ।

সেই অভিযোগ বিষয়ে নিজেকে নির্দোষ দাবি করেছেন স্টর্মি। এছাড়া ট্রাম্পের সঙ্গে যৌন মিলনের কথাও অস্বীকার করেছেন। যদিও সাবেক পর্ন তারকার দাবি, তার মুখ বন্ধ রাখতে ট্রাম্পের প্রাক্তন আইনজীবী মাইকেল কোহেন তাকে টাকা দিয়েছিলেন।

সেই ঘুষ নেয়ার কারণে স্টর্মিকে যে কোনো সময় আদালতে হাজির করা হবে- এমন ধারণা আগে থেকেই ছিল। যে নাটকীয়তার অবসান ঘটেছে মঙ্গলবার আদালতের কাঠগড়ায় স্টর্মি আর ট্রাম্পের মুখোমুখি উপস্থিতি।

কাঠগড়ায় দাঁড়িয়ে শুনানিতে স্টার্মি বর্ণনা করছিলেন, ট্রাম্পের সঙ্গে যৌন কেলেঙ্কারির ঘটনার মুহূর্তগুলো। তবে ট্রাম্পের আইনজীবী তার বর্ণনাকে ভুল বলে দাবি করছিলেন। এসময় বিচারপতি হুয়ান মের্চান প্রসিকিউটরদের এ ধরনের ব্যক্তিগত তথ্য না চাওয়ার জন্য সর্তক করেন।

আদালতে হাজির হওয়ার পর স্টর্মিকে অনেকটা নার্ভাস দেখা যাচ্ছিলো। আর দ্রুত গতিতে কথা বলছিলেন। তখন আদালত তাকে ধীর স্থির হয়ে ঠাণ্ডা মাথায় কথা বলার জন্য অনুরোধ জানান। শুনানিতে প্রসিকিউটরা এমন কিছু প্রশ্ন করছিলেন, যাতে বিব্রত হন স্টর্মি।

এরপর স্টর্মি ২০০৬ সালের সেই ঘটনার বর্ণনা করে বলেন, তখন মি. ট্রাম্পের সঙ্গে একটি ডিনারের অনুষ্ঠানে যোগ দিতে অনুরোধ পেয়েছিলেন। তিনি প্রথমে মি. ট্রাম্পের সঙ্গে ডিনারে যোগ দিতে চাননি। কিন্তু মি. ট্রাম্পের এক সহযোগী তাকে যাওয়ার জন্য উৎসাহিত করছিলো। এরপর ডিনারের সেই দিনের বর্ণনা দেন।

সেদিন স্টর্মি সিল্কের একটি পায়জামা পরে ট্রাম্পের সঙ্গে দেখা করেন। এক পর্যায়ে বাথরুমে যান। সেখান থেকে বেরিয়ে দেখেন মি. ট্রাম্প শুধুমাত্র একটি বক্সার শর্টস ও টি শার্ট গায়ে বিছানায় শুয়ে আছেন। পরে সেখানে ঘটে যাওয়া সেই যৌন মিলনের বর্ণনা দেন আদালতে।

Link copied!