• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

বুথে একজনের ভোট দিচ্ছেন আরেকজন


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ৮, ২০২৪, ০১:৪২ পিএম
বুথে একজনের ভোট দিচ্ছেন আরেকজন

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চলছে ভোট গ্রহণ। শরীয়তপুরের নড়িয়া উপজেলা পরিষদের নির্বাচনের একটি কেন্দ্রে দেখা গেছে ভোট কেন্দ্রের মাঠে ঘুরে বেড়াচ্ছে কুকুর-ছাগল, মাঠে নেই কোনো ভোটার উপস্থিতি। এছাড়াও কেন্দ্রটির বুথের কাপড়ের ওপর দিয়ে ভোটারের ভোট প্রয়োগ করতে প্রভাবিত করতে দেখা গেছে অন্য এক ব্যক্তিকে।

বুধবার (৮ মে) দুপুরে নড়িয়া উপজেলার ভোজেশ্বর ইউনিয়নের ২২ নম্বর দুলুখন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে গিয়ে কেন্দ্রটিতে দেখা যায়, কেন্দ্রটির মাঠে ভোটারদের কোনো লাইন নেই। মাঠে ঘুরে বেড়াচ্ছে দুইটি কুকুর ও একটি ছাগল। পাশে বসে বসে অলস সময় পার করছেন পুলিশ বাহিনীর সদস্যরা। এরপর কেন্দ্রটির ভেতরে প্রবেশ করে বারান্দায় দাঁড়িয়ে থেকে দেখা যায়, তথ্য যাচাই শেষে ফিঙ্গারপ্রিন্ট দিয়ে সাদা কাপড় দিয়ে মোড়ানো বুথের ভেতর ঢুকছেন এক নারী ভোটার। ওই নারী ভোটারকে সাদা কাপড়ের ওপর দিয়ে কোন মার্কায় ভোট প্রয়োগ করবেন তা দেখিয়ে দিচ্ছেন আরেক নারী। 

ভোট প্রয়োগ শেষে ওই ভোটারের কাছে বিষয়টি জানতে চাওয়া হলে তিনি জানান, যশোর কলেজ থেকে এইচএসসি পাশ করেছেন তিনি। ইভিএমে ভোট কীভাবে দিতে হয়, তা তিনি জানেন না। তাই এক নারী তাকে ভোট প্রয়োগ করতে সহযোগিতা করেছেন। তবে তিনি ওই নারীকে চিনেন না।

ভোট প্রয়োগে সহায়তাকারী ওই নারীর কাছে গণমাধ্যমকর্মীরা বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, “আমি ভোটগ্রহণ প্রক্রিয়ার সঙ্গে জড়িত কোনো ব্যক্তি নই। মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজে দপ্তরি পদে চাকরি করি। ওনাকে আমি ভোট প্রয়োগে সহায়তা করেছি।

এমন সময় ভোজেশ্বর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল হক এসে ক্যামেরা বন্ধ করতে বলেন গণমাধ্যম কর্মীদের। পরে তিনি গণমাধ্যমকর্মীদের পাশে ডেকে নিয়ে বলেন, আপনারা পাচক কেন্দ্রে যান, আমাদের সমর্থকদের মারধর করা হয়েছে।

সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল হক নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনের মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী একেএম ইসমাইল হকের আপন বড় ভাই ও ভোট প্রয়োগে সহায়তাকারী ওই নারী ইসমাইল হকের বড় ভাই একেএম শহীদুল হক প্রতিষ্ঠিত মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের দপ্তরি।

বিষয়টি নিয়ে কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার আব্দুর রহমান সংবাদ প্রকাশকে বলেন, আমি আপনাদের সামনেই বলে দিচ্ছি, ফের যেন এমন না হয়। মাঠে কুকুর ছাগল ঘুরে বেড়াচ্ছে, ভোট প্রয়োগ হয়েছে কতভাগ? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কেন্দ্রটিতে মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৬০৬ জন। সকাল ১০ টা পর্যন্ত শতকরা ১৩ ভাগ ভোট প্রয়োগ করেছেন ভোটারগণ।

প্রসঙ্গত, নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোটরসাইকেল প্রতীকে একেএম ইসমাইল হক, আনারস প্রতীকে আলাউদ্দিন বেপারী, ঘোড়া প্রতীকে মামুন শিকদার। ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকে আলমগীর ফকির, উড়োজাহাজ প্রতীকে জাকির হোসেন বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকে নাজমা আক্তার, হাঁস প্রতীকে রাজিয়া সুলতানা।

Link copied!