• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

‘কলকাতার সঙ্গে পদ্মা সেতুর যোগসূত্র অচিরেই চালু হবে’


বেনাপোল (যশোর) প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৩, ২০২৩, ০৬:২৪ পিএম
‘কলকাতার সঙ্গে পদ্মা সেতুর যোগসূত্র অচিরেই চালু হবে’

ভারতের কলকাতার সঙ্গে পদ্মা সেতুর যোগসূত্র অচিরেই চালু হবে বলে জানিয়েছেন রেল মন্ত্রণালয়ের সচিব ড. হুমায়ুন কবীর। তিনি বলেছেন, “আগামী বছরের জুন নাগাদ পদ্মা সেতুর রেল প্রকল্পের কাজ শেষে হবে। ভাঙ্গা হয়ে যশোর-বেনাপোল রেল চলাচল সেপ্টেম্বরের শেষের দিকে শুরু হতে পারে।”

শুক্রবার (২৩ জুন) বেলা ১১টার দিকে বেনাপোল রেলস্টেশন এলাকা পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

ড. হুমায়ুন কবীর বলেন, “রেলে ভারত ও বাংলাদেশের মধ্যে চলাচলকারী যাত্রীসেবা বৃদ্ধিসহ চোরাচালানরোধ, বেনাপোল রেলওয়ে স্টেশনকে আধুনিকায়ন ও উন্নয়নমূলক কর্মকাণ্ড সম্প্রসারণের পাশাপাশি যাত্রী সেবার মান বাড়ানোর লক্ষ্যে যাত্রী বিশ্রামাগার নির্মাণ করা হবে।”

তিনি আরও বলেন, “বহিরাগতরা যেন স্টেশন এলাকায় প্রবেশ করতে না পারে, সেজন্য নজরদারি আরও বাড়ানো হবে। রেল লাইন সম্প্রসারণ ও শেড ইয়ার্ড নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।”

এ সময় যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, রেলওয়ের রাজশাহী অঞ্চলের চিফ ইঞ্জিনিয়ার আসাদুজ্জামান, রেল সচিবের একান্ত সচিব (উপসচিব) মুহাম্মদ মাহবুবুল হক, কুষ্টিয়া রেলওয়ে রেঞ্জের এএসপি মজনুর রহমান, বেনাপোল কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার তানভীর আহম্মেদ, যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর সেলিমুদ্দোজা, শার্শা উপজেলা নির্বাহী অফিসার নারায়ণ চন্দ্র পাল, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম, রেলওয়ের নিরাপত্তা কর্মকর্তা মোর্শেদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!