• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে বৃষ্টি চাইলেন মুসল্লিরা


ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০৩:৩৬ পিএম
আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে বৃষ্টি চাইলেন মুসল্লিরা

বৈশাখের তীব্র তাপে অতিষ্ঠ হয়ে পড়েছে খেটে খাওয়া শ্রমজীবী মানুষের জীবন। তাই তীব্র তাপদাহ থেকে মুক্তি পাওয়ার আশায় ঠাকুরগাঁওয়ে বিশেষ নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ এপ্রিল) সকাল ৯টায় ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে এই নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। আলেম ওলামা পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখারা সভাপতি মাওলানা খলিলুল্লাহ নামাজের ইমামতি করেন।

ঠাকুরগাঁও পৌর শহরের হাজীপাড়া, কালিবাড়ি, আর্ট গ্যালারি, সরকারপাড়া, বশিরপাড়া, গোয়ালপাড়া, ঘোষপাড়াসহ শহরের শত শত মুসল্লি ও মাদ্রসার ছাত্ররা নামাজে অংশ নেন।

নামাজ পড়তে আসা মুসল্লিরা জানান, একটি জাতী যখন পাপ ও গুনাহের মধ্য ডুবে যায় তখন আল্লাহতাআলা তার বান্দাদের তার পথে ফিরে আসার সুযোগ দেন। আমাদেরও আল্লাহ এমন সুযোগ দিয়েছেন।

তারা আরও বলেন, “আমাদের কৃতকর্মের ফল এসব। এর থেকে পরিত্রান পেতে আলেম-ওলামা পরিষদের আয়োজনে তিন দিনব্যাপী নামাজে আমরা মহান আল্লাহর কাছে চোখের পানি ছেড়ে আমাদের গুনাহের ক্ষমা প্রার্থনা করেছি।”

আলেম-ওলামা পরিষদের ঠাকুরগাঁও জেলা সভাপতি মাওলানা খলিলুল্লাহ বলেন, “তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে আমরা তিন দিনের সালাতুল ইসতিসকার প্রথম দিনের নামাজ আদায় করেছি। ধারাবাহিকভাবে আগামী রোববার ও সোমবার (২৮ ও ২৯ এপ্রিল) আমরা মহান আল্লাহর দরবারে দোয়া করব। যাতে আল্লাহ তায়ালা তার রহমতের দৃষ্টিতে তাকান এবং জমিন ভিজিয়ে দেন।”

Link copied!