• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ট্রাকে আগুন, রাবি ছাত্রদল নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২৩, ০২:১৩ পিএম
ট্রাকে আগুন, রাবি ছাত্রদল নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা
পণ্যবাহী ট্রাকে আগুন। ছবি : সংবাদ প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কাজলা গেইটে পণ্যবাহী ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমেদ রাহীসহ (২৮) ছয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকেলে মতিহার থানার উপপরিদর্শক (এসআই) মো. জাকারিয়া মাসুদ এ মামলাটি করেন।

মতিহার থানার পরিদর্শক মো. রুহুল আমিন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অন্য আসামিরা হলেন মো. সোহান (৩৫), মো. সাকিলুর রহমান সোহাগ (২৮), মো. আশরাফুল ইসলাম (৩৫), মো. তরিকুল ইসলাম (৩১), মো. তিমেল (২২)।

জানা যায়, নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে এলাকার গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনায় হামলার চেষ্টা এবং যানবাহনে আগুন দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি, সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ, জনগণের মধ্যে ভীতি সৃষ্টির অপরাধে এ মামলা করা হয়েছে।

এ বিষয়ে মামলার প্রধান আসামি রাবি ছাত্রদলের আহবায়ক সুলতান আহমেদ রাহী বলেন, “ট্রাক পুড়ানো, গাড়িতে হামলা এসব সন্ত্রাসী কার্যকলাপ ফ্যাসিস্ট আওয়ামী লীগের চরিত্র। পুলিশ ও দলীয় নেতাকর্মী দ্বারা বাসে আগুন দিয়ে গণতন্ত্রকামী মানুষদের নামে মিথ্যা মামলায় দিয়ে জেল খাটাচ্ছে। জনগণ এসব আর বিশ্বাস করে না। আমরা দেশনায়ক তারেক রহমানের আহ্বানে রাজপথে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে ভোটের অধিকারে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবো। এসব মিথ্যা মামলা হামলা দিয়ে আমাদেরকে দমিয়ে রাখতে পারবে না।”

পরিদর্শক মো. রুহুল আমিন বলেন, “আমাদের থানার এক এসআই বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় ৬ জনকে আসামি করা হয়। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!