• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ঋণ থেকে বাঁচতে খুনের নাটক, অতঃপর গ্রেপ্তার


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৩, ০৩:৪৮ পিএম
ঋণ থেকে বাঁচতে খুনের নাটক,  অতঃপর গ্রেপ্তার
পুলিশের হাতে আটক কামরুল। ছবি-সংগৃহীত

রাজশাহীর মোহনপুর উপজেলায় ঋণ থেকে বাঁচতে নিজেকে খুনের নাটক করেছেন কামরুল হাসান (২২) নামের এক ব্যবসায়ী। এ ঘটনার ১৫ ঘণ্টার মধ্যে রাজধানীর দারুস সালাম থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

সোমবার (১৬ অক্টোবর) দুপুরে মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরিদাস মণ্ডল এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তার কামরুল হাসান উপজেলার জাহানাবাদ ইউনিয়নের পাইকপাড়া গ্রামের হারেছ আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কামরুল হাসান পাকুড়িয়া হাটে কীটনাশক, সরিষা, গম ও ধানসহ বিভিন্ন কৃষিজাত পণ্যের ব্যবসা করে আসছিলেন। ব্যবসা করা অবস্থায় কামরুল হাসান দোকান মালিকসহ বিভিন্ন লোকজনের কাছ থেকে কয়েক লাখ টাকা ঋণ করেন। এই ঋণ থেকে বাঁচতে শুক্রবার (১৩ অক্টোবর) রাতে কামরুল হাসান নিজেকে খুনের নাটক সাজিয়ে আত্মগোপন করেন।

শনিবার (১৪ অক্টোবর) সকালে ব্যবসায়ী কামরুল হাসান দোকান ঘরে খুন হয়েছেন এবং তার লাশ পাওয়া যাচ্ছে না এমন একটি খবর ছড়িয়ে পড়ে। এমনকি দোকানের ভেতর রক্তের দাগ রয়েছে বলে পরিবারের লোকজন পুলিশকে জানান।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতায় তদন্ত শুরু করে। এক পর্যায়ে পুলিশ জানতে পারে, কামরুল হাসান ঢাকায় অবস্থান করছেন। পরে মোহনপুর থানার উপপরিদর্শক (এসআই) ইব্রাহিম খলিলুল্লাহ ও সাখাওয়াত হোসেন ফোর্স নিয়ে ঢাকার দারুস সালাম থানা এলাকা থেকে রোববার (১৫ অক্টোবর) রাতে তাকে গ্রেপ্তার করেন।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরিদাস মণ্ডল বলেন, এ ঘটনার পর দোকানের মালিক ও পাওনাদার কামরুজ্জামান রানা বাদী হয়ে প্রতারণার মামলা করেছেন। আসামি কামরুল হাসানকে জেল হাজতে পাঠানো হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঋণ থেকে বাঁচার জন্য নিজেই নাটক সাজিয়ে আত্মগোপন করেছিলেন বলে স্বীকার করেছেন কামরুল।

Link copied!