• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

মাহিয়া মাহির ১৭ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪, ০৯:৪৮ পিএম
মাহিয়া মাহির  ১৭ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা

রাজশাহী-১ আসনে (তানোর-গোদাগাড়ী) ১৭ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন স্বতন্ত্র প্রার্থী শারমিন আক্তার নিপা ওরফে মাহিয়া মাহি। 

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বেলা ১১টার দিকে তানোর উপজেলার মুন্ডুমালা বাজারে নিজের নির্বাচনী ক্যাম্পে এই ইশতেহার ঘোষণা করেন তিনি।

মাহিয়া মাহি বলেন, “নির্বাচিত হলে তানোর-গোদাগাড়ীর এই দুই উপজেলার প্রতিটি সমস্যা চিহ্নিত করে সমাধান করার চেষ্টা করব। এই এলাকার বর্তমান সংসদ সদস্য (ওমর ফারুক চৌধুরী) ১৫ বছর ধরে এই দায়িত্বে। কাউকে সম্মান করেননি। তিনি কাউকে সম্মান করতে জানেন না। শিক্ষকদের সম্মান করেননি, মানুষকে সম্মান করেননি। তিনি নেতা-কর্মীদেরও সম্মান করেননি।”

মাহি বলেন, “এখানে প্রভাবশালীদের ছত্রচ্ছায়ায় যে ডিপ টিউবওয়েলের সিন্ডিকেট আছে, আমি সেই সিন্ডিকেট ভেঙে ফেলব। আমি রাজশাহী-১ আসনকে একটি স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে চাই।”

ইশতেহার ঘোষণার শুরুতে মাহিয়া মাহি বলেন, “আমি গতানুগতিক নেতা হতে আসিনি, বরং তানোর-গোদাগাড়ীবাসীর সেবক হতে এসেছি। তা হতে পারলে এলাকার সব সমস্যার সমাধান করা সম্ভব হবে।’ 

এ সময় মাহির বাবা আবু বকর, স্বামী রকিব সরকারসহ ট্রাক প্রতীকের কর্মী-সমর্থকেরা উপস্থিত ছিলেন।

মাহিয়া মাহি ঘোষিত ১৭ দফা ইশতেহারে রয়েছে, জাতি-ধর্ম নির্বিশেষে সব বৈষম্য দূরীকরণ ও সামাজিক মর্যাদা প্রতিষ্ঠা; গোদাগাড়ী-তানোরে গার্মেন্টস শিল্পপ্রতিষ্ঠান করার মাধ্যমে ঘরে ঘরে কর্মসংস্থান সৃষ্টি; গোদাগাড়ী-তানোরে কৃষিভিত্তিক শিল্পপ্রতিষ্ঠান সৃষ্টি, সবজি ও ফল সংরক্ষণের হিমাগার প্রতিষ্ঠা এবং কৃষি যান্ত্রিকীকরণের সুবিধা কৃষকের দোরগোড়ায় পৌঁছে দেওয়া; আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে সর্বাত্মক ভূমিকা পালন; চর আষাঢ়ীয়াদহে ঘরে ঘরে বিদ্যুতের ব্যবস্থা করা; গোদাগাড়ী-তানোরে শতভাগ খাবার পানির ব্যবস্থা; নারীর ক্ষমতায়নে সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ; স্কুল-কলেজ-মাদ্রাসার অবকাঠামোগত উন্নয়ন, কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন ওবং কারিগরি শিক্ষার ব্যবস্থা; তরুণ ও নারী দক্ষতা উন্নয়নে ব্যবস্থা গ্রহণ, আত্মকর্মসংস্থান, ব্যবসার অনুকূল পরিবেশ সৃষ্টি এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি প্রশিক্ষণ প্রদান; প্রয়োজনীয় রাস্তাঘাট, ব্রিজ-কালভার্টসহ যোগাযোগ অবকাঠামো সংস্কার; নদী ব্যবস্থাপনা ও খননের মাধ্যমে নৌ-রুট চালু; গোদাগাড়ী-তানোরের বিভিন্ন স্থানে পর্যটন কেন্দ্র ও শিশুদের জন্য বিনোদন কেন্দ্র নির্মাণ; ধর্মীয় প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন; উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কমিউনিটি হেলথ ক্লিনিকে স্বাস্থ্যসেবা নিশ্চিত করা। স্বাস্থ্যসেবার গুণগত পরিবর্তন; গভীর নলকূপ স্থাপনসহ সেচ সমস্যা সমাধানে সেচ ব্যবস্থায় শতভাগ বিদ্যুতায়ন এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্য বন্ধ করা।

Link copied!