• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন


যশোর প্রতিনিধি
প্রকাশিত: মে ২৪, ২০২৩, ০৯:৫৩ পিএম
স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

যশোর শহরতলীর আরবপুর মাঠপাড়ার গৃহবধূ শিরিনা বেগমকে পুড়িয়ে হত্যার দায়ে তার স্বামী জুয়েল সরদারকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও চারমাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (২৪ মে) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক গোলাম কবির এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত জুয়েল সরদার আরবপুর মাঠপাড়ার মৃত মিজানুর রহমানের ছেলে।

আদালতের বিশেষ পিপি সেতারা খাতুন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, জুয়েল সরদার খয়েরতলার ভৈরব ফিলিং স্টেশনে সেলসম্যান হিসেবে চাকরি করতেন। জুয়েলের প্রথম স্ত্রী মারা যাওয়ার পর পারিবারিকভাবে শিরিনা বেগমকে বিয়ে করেন। প্রথম পক্ষের দুই সন্তান ও শিরিনার নিজের সন্তানের দেখাশোনা নিয়ে প্রায়ই তাদের মনোমালিন্য হত। ২০২১ সালের ১২ অক্টোবর একই বিষয়ে তাদের বাকবিতণ্ডা হয়।

একপর্যায়ে স্ত্রী শিরিনাকে মারপিট করে ঘরের মধ্যে ফেলে দেন জুয়েল সরদার। পরে পানির বোতলে রাখা পেট্রোল তার গায়ে ঢেলে আগুন ধরিয়ে দেন। প্রতিবেশীরা ধোঁয়া বের হতে দেখে ঘরে ঢুকে দেখেন শিরিনার গায়ে আগুন জ্বলছে। পরে পানি ঢেলে তারা আগুন নেভান। গুরুতর দগ্ধ অবস্থায় শিরিনাকে প্রথমে যশোর, পরে খুলনা এবং রাতে ঢাকা নেওয়ার পথে মারা যান।

এ ঘটনায় নিহতের বাবা জুয়েলকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে জুয়েল সরদারকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা।

Link copied!