• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

বান্দরবানে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়ল


বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২, ১০:৩৪ এএম
বান্দরবানে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়ল

পর্যটকদের নিরাপত্তার স্বার্থে ৪ নভেম্বর পর্যন্ত বান্দরবানে পর্যটক ভ্রমণ নিষেধাজ্ঞা বৃদ্ধি করেছে প্রশাসন।

রোববার (৩০ অক্টোবর) সন্ধ্যায় বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি পর্যটক ভ্রমণসংক্রান্ত এই নোটিশ ইস্যু করেন।

১৭ অক্টোবর থেকে রুমা ও রোয়াংছড়ি উপজেলা অনির্দিষ্টকালের জন্য থানচি ও আলিকদম উপজেলা এবং ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত পর্যটক ভ্রমণে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) লুৎফুর রহমান এর স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছিল।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছিল বান্দরবান আলীকদম ও থানচি উপজেলায় সশস্ত্র বিছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দ্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য সদর দপ্তরে বান্দরবান রিজিয়ন কর্তৃক আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখার লক্ষ্যে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় বান্দরবান পার্বত্য জেলা আলীকদম, থানচি, রুমা ও রোয়াংছড়ি উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হলো।

এ ব্যাপারে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, বান্দরবনে আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তার জন্য নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পর্যটকদের বান্দরবানের উল্লেখিত চার উপজেলায় ভ্রমণে না আসার অনুরোধ করা হয়েছে।

Link copied!