• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

নারী ফুটবলের দলবদল, নাসরিন একাডেমিতে সাবিনা ও সানজিদা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২৪, ০৭:১৭ পিএম
নারী ফুটবলের দলবদল, নাসরিন একাডেমিতে সাবিনা ও সানজিদা
সানজিদা ও সাবিনা। ছবি : সংগৃহীত

রোববার শেষ হলো নারী ফুটবল লিগের আনুষ্ঠানিক দলবদল। বসুন্ধরা কিংস এবারের লিগে অংশ না নেওয়ায় জাতীয় দলের ফুটবলাররা ছিলেন শঙ্কায়। সেই শঙ্কা কেটে গেছে। নাসরিন স্পোর্টস একাডেমিতে খেলবেন জাতীয় দলের বেশিরভাগ ফুটবলারই। অন্যদিকে দলবদলের শেষ দিনে চমক হিসেবে যোগ দিয়েছে বাংলাদেশ আর্মি ফুটবল ক্লাব।  

কাগজে কলমে শক্তিশালী দল গড়েছে নাসরিন স্পোর্টস একাডেমি। গত তিন আসরে বসুন্ধরা কিংসকে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন করিয়েছিলেন সাবিনা-সানজিদাসহ বাংলাদেশ জাতীয় দলের অন্যান্য তারকা ফুটবলাররা। এবার সেই কিংস লিগ থেকে নিজেদের সরিয়ে নেওয়ায় শঙ্কায় ছিল জাতীয় দলের তারকাদের নারী ফুটবল লিগে অংশগ্রহণ। তবে নাসরিন একাডেমি এবার তারকায় ঠাঁসা দল গড়েছে।

সাবিনা খাতুন, সানজিদা ইসলাম, রুপনা চাকমা সহ জাতীয় দলের অধিকাংশ ফুটবলারই রয়েছে এই দলে। দলবদলের দিনে দলের অধিনায়ক সাবিনা খাতুন বলেন, ‘লিগ মাঠে গড়াচ্ছে এটাই আামাদের জন্য ভালো খবর। আমাদের যে দল গড়া হয়েছে সব ফুটবলারই সকলের অনেক পরিচত। সকলেই ভালোবাসা এবং পেশাদারিত্বের জন্য লিগে খেলবে। দল ভালো হয়েছে আমরা ভালো করার বিষয়ে আশাবাদী।’

নারী লিগে এবার খেলছে ৯টি। শেষ দিকে চমক দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। বাফুফে নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন বলেন, ‘সকলের জন্য চমক, লিগে বাংলাদেশ সেনাবাহিনী খেলবে।’ 

বসুন্ধরা কিংস ছাড়াও গত লিগে অংশ নেওয়া দলের মধ্যে এবার নেই বরিশাল ফুটবল একাডেমি, কুমিল্লা ইউনাইটেড ও এফসি ব্রাহ্মণবাড়িয়া। এবারের নারী লিগের দলগুলো আতাউর রহমান ভূইয়া কলেজ স্পোর্টিং ক্লাব, উত্তরা ফুটবল ক্লাব, সিরাজ স্মৃতি সংসদ, নাসরিন স্পোর্টস একাডেমি, সদস্য পুস্করিনি যুব স্পোটিং ক্লাব, জামালপুর কাচারীপাড়া একাদশ, ঢাকা রেঞ্জার্স ফুটবল ক্লাব, বাংলাদেশ সেনাবাহিনী ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।
 

Link copied!