• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

কেন বাদ মাহমুদুল্লাহ রিয়াদ?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩, ০২:৩২ পিএম
কেন বাদ মাহমুদুল্লাহ রিয়াদ?

বাংলাদেশের ক্রিকেটে সাইলেন্ট কিলার মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি টেস্ট সংস্করণ থেকে অবসর নিয়েছেন অনেক আগে। টি-টোয়েন্টি দলে বিবেচনা করা হচ্ছে না গত বিশ্বকাপ থেকেই। শেষ সম্বল ছিল ওয়ানডে সংস্করণ, সেখানেও গত কয়েক মাস ধরেই জায়গা নড়বড়ে হয়ে যাচ্ছিল। এবার আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দল থেকে বাদই পড়ে গেলেন রিয়াদ।

অন্যদিকে, সর্বশেষ সিরিজে তাইজুল ইসলামের দলে থাকা না থাকা নিয়ে অনেক আলোচনা হয়েছে। তিনি নেই আইরিশদের বিপক্ষে ওয়ানডে দলে।

মাহমুদউল্লাহকে না রাখায় ফেরানো হয়েছে ইয়াসির আলি রাব্বিকে। এছাড়া দলে ফিরেছেন বাঁ হাতি পেসার শরিফুল ইসলাম। অন্যদিকে প্রথমবারের মতো ওয়ানডে দলে জায়গা পেয়েছেন বাঁ হাতি ব্যাটার জাকির হাসান।

এই ১৬ সদস্যের স্কোয়াডে না থাকা মানেই বাদ পড়ে যাওয়া নয় জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। তিনি জানান, বিশ্রাম দেওয়া হয়েছে মাহমুদউল্লাহ ও তাইজুলকে।

নান্নু বলেন, “রিয়াদকে আমরা বিশ্রাম দিয়েছি। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজটি পরীক্ষা-নিরীক্ষার সিরিজ হিসেবে দেখছি। এ কারণে জাকিরকে নিয়েছি। ইয়াসিরকে আমরা আগেও পর্যবেক্ষণ করেছি। এই সিরিজে আরেকবার দেখতে চাই।”

২১৮ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে ৩৫.৩৫ গড় ও ৭৬.১৭ স্ট্রাইক রেটে ৪ হাজার ৯৫০ রান করেছেন  ৩৭ বছর বয়সী রিয়াদ। এছাড়া বল হাতে ৮২ উইকেটও রয়েছে তার।

Link copied!