• ঢাকা
  • বুধবার, ১২ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

মেসিদের কোপা আমেরিকার প্রস্তুতিতে প্রতিপক্ষ কারা?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৮, ২০২৪, ০২:৫১ পিএম
মেসিদের কোপা আমেরিকার প্রস্তুতিতে প্রতিপক্ষ কারা?
লিওনেল মেসি । ছবি: সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে আগামী ২০ জুন থেকে শুরু হবে কোপা আমেরিকা ফুটবল আসর। প্রথম দিনই কানাডার বিরুদ্ধে মাঠে নামবে বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। লিওনেল মেসির দলের লক্ষ্য খেতাব ধরে রাখা। এবার জিতলে রেকর্ড ১৬তম শিরোপা ঘরে তুলবে তারা। তাই প্রস্তুতিতে বিশেষ গুরুত্ব দিচ্ছে আর্জেন্টিনা শিবির।

কোপা আমেরিকার প্রস্তুতি হিসাবে দু’টি ম্যাচ খেলবে মেসিরা। তবে নিজেদের দেশে নয়, দু’টি ম্যাচই তারা খেলবেন যুক্তরাষ্ট্রের মাটিতে।

আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, মেসিরা কোপা আমেরিকার প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবেন আগামী ৯ জুন। শিকাগোয় প্রথম প্রতিপক্ষ ইকুয়েডর। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ ১৪ জুন মেরিল্যান্ডে। এই ম্যাচে মেসিদের প্রতিপক্ষ গুয়াতেমালা।

ইকুয়েডর কোপা আমেরিকার অন্যতম দল হলেও গুয়াতেমালা এই প্রতিযোগিতায় খেলবে না। ঠাসা সূচির জন্য এর থেকে বেশি প্রস্তুতি ম্যাচ খেলা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন আর্জেন্টিনার ফুটবল কর্তারা।

কোপা আমেরিকায় আর্জেন্টিনার প্রথম ম্যাচ ২০ জুন। কানাডার বিরুদ্ধে ম্যাচ দিয়ে প্রতিযোগিতা শুরু করবে গত বারের চ্যাম্পিয়নেরা। ২৫ জুন চিলি এবং ২৯ জুন পেরুর বিরুদ্ধে গ্রুপের বাকি দু’টি ম্যাচ খেলবেন মেসিরা।

Link copied!