• ঢাকা
  • বুধবার, ১২ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

পাকিস্তানের হাফিজের চোখে বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৮, ২০২৪, ০৪:২৬ পিএম
পাকিস্তানের হাফিজের চোখে বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট
মোহাম্মদ হাফিজ। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে আগামী ১ জুন থেকে মাঠে গড়াবে চার-ছক্কার টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। ইতোমধ্যে অংশগ্রহণকারী ১৯টি দল তাদের স্কোয়াড ঘোষণা করলে এখনো করেনি পাকিস্তান। এদিকে জমজমাট এ আসর মাঠে গড়ানোর আগেই বিশ্বকাপের সম্ভাব্য চার সেমিফাইনালিস্ট বাছাই করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ।

ইতোমধ্যে অনেকেই বিশ্বকাপের সম্ভাব্য চ্যাম্পিয়ন কে হবে তা নিয়েও জানিয়েছেন তাদের মন্তব্য। অনেকে জানিয়েছেন চার সেমিফাইনালিস্ট কে হতে পারে। এবার সে তালিকায় যোগ

ঘরের মাঠে নিউজিল্যান্ডের দ্বিতীয় সারির দলের বিপক্ষে সিরিজ ড্র এবং আয়ারল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের প্রথম ম্যাচে হারের পর বেশ উদ্বিগ্ন ছিলেন মোহাম্মদ হাফিজ। তারপরও সেমির রেসে নিজ দেশ পাকিস্তানকে রেখেছেন তিনি। এ ছাড়া ভবিষ্যদ্বাণী দিয়েছেন আরও তিন দল নিয়ে।

হাফিজের মতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বেশ সংগ্রাম করতে হবে পাকিস্তানকে। সাবেক এই অলরাউন্ডার দলের ফরমেশন ও মাইন্ডসেটে দুর্বলতার কথা বললেও জানিয়েছেন সব প্রতিবন্ধকতা কাটিয়ে ঠিকই বাবর-রিজওয়ানরা সেমিতে উঠতে পারবে। হাফিজ বলেন, দেখুন একজন পাকিস্তানি হিসেবে পারফরম্যান্সকে পাশ কাটিয়ে আমার মন সবসময় পাকিস্তানের পক্ষেই থাকবে। কিন্তু বাস্তবতার দিকে তাকালে আমার মনে হয় পাকিস্তান বিশ্বকাপে বেশ সংগ্রাম করবে।

তার দৃষ্টিতে পাকিস্তান ছাড়া সেমিতে যাওয়া বাকি তিন দল হচ্ছে ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। হাফিজ জানান, আমি একই কথা আবারও বলব, আমার হৃদয় বলছে পাকিস্তানকে এক নম্বরে (সেমিফাইনালের জন্য) রাখতে। যদি আমি খেলার কৌশল ও ফরমেশন নিয়ে চিন্তা করি, তবে ভারত ওয়েস্ট ইন্ডিজে তুলনামূলক ভালো খেলবে। স্বাগতিক ক্যারিবীয়রাও ভালো করবে, পাশাপাশি সমান পারফর্ম করতে পারে ইংল্যান্ড।

Link copied!