• ঢাকা
  • বুধবার, ১২ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

দেশের মানুষকে খুশি করতেই বাংলাদেশ দলে খেলতে চান হামজা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৮, ২০২৪, ০৫:১১ পিএম
দেশের মানুষকে খুশি করতেই বাংলাদেশ দলে খেলতে চান হামজা
হামজা চৌধুরী। ছবি : সংগৃহীত

তার দেহে বইছে বাংলাদেশি রক্ত। তাইতো হাজার হাজার মাইল দূরে থেকেও এদেশের জন্য তার বিশেষ একটা টান লক্ষ্য করা যাচ্ছে। তিনি বাংলাদেশি বংশোদ্ভূত ইংলিশ ফুটবলার হামজা চৌধুরী।

বর্তমানে হামজা খেলছেন ইংল্যান্ডের প্রিমিয়ার ফুটবল লিগের ক্লাব লেস্টার সিটির হয়ে। লাল-সবুজের জার্সিতে খেলতে চান হামজা। তাকে দলে ভেড়াতে আগ্রহও দেখিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তার জন্য শুধু লেস্টার সিটি রাজি হলেই হবে না, বাংলাদেশের নাগরিকত্বও পেতে হবে এই ফুটবলারকে।

সম্প্রতি হামজার বাবা মোরশেদ দেওয়ান লন্ডন থেকে ঢাকায় এসেছিলেন পাসপোর্টের আবেদন করার জন্য। এক গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে হামজার বাবা জানিয়েছেন, সিলেটে নিয়মিত যাওয়া-আসা করত। ২০১৫ সালের পর আসতে পারেনি। তখন সে বড় হয়ে গেছে। খেলায় মন দিয়েছে। চাইলেও লেস্টার সিটি একাডেমি থেকে ছুটি পাওয়া যায় না।

২৬ বছর বয়সী এই ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে লেস্টারে খেলেছেন। মোরশেদ দেওয়ান জানিয়েছেন, ‘হামজা বাংলাদেশে খেলবে। সে পয়সার জন্য খেলবে না। দেশের মানুষকে খুশি করতে খেলবে। আমাকে ও ওর মাকে খুশি করতে বাংলাদেশে খেলতে চায়। হামজা শুধু বাংলাদেশের জাতীয় দলে খেলবেন। যখন ইংল্যান্ডে খেলা থাকবে না এবং তখন জাতীয় দলের খেলা থাকলে সেখানে খেলবেন। ঢাকার ক্লাবে খেলবে না।’

Link copied!