• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

জানা গেল কবে সাকিবদের বিশ্বকাপ জার্সি উন্মোচন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৮, ২০২৪, ০৭:২৭ পিএম
জানা গেল কবে সাকিবদের বিশ্বকাপ জার্সি উন্মোচন
বাংলাদেশ দলের জার্সির ডিজাইন কতটা বদলাবে তা জানা যাবে অচিরেই। ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো এতো বড় আসরের ব্যাপারে কথার মিল রাখতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কথা ছিল বিশ্বকাপের দল ঘোষণা করার দিনেই দেখা যাবে বাংলাদেশের নতুন জার্সি। কিন্তু অফিসিয়াল ফটোশ্যুট শেষ করে বাংলাদেশের স্কোয়াড বিশ্বকাপের ভেন্যু যুক্তরাষ্ট্রে উড়াল দিয়েছে অনেক আগেই। সেখানে বাংলাদেশ অপেক্ষায় আছে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৩ ম্যাচের সিরিজের জন্য।

অথচ, এখন পর্যন্ত বাংলাদেশের বিশ্বকাপের জার্সির দেখা মেলেনি। বৈশ্বিক আসরের বড় এক আকর্ষণ এই জার্সি। ওয়ানডে বিশ্বকাপে এই জার্সি উন্মোচনের মাধ্যমেই দল ঘোষণার প্রক্রিয়া শেষ করেছিল বিসিবি। অথচ এবারেই দেখা যাচ্ছে ধীরগতি।

জার্সি উন্মোচন নিয়ে শনিবার মিরপুরে গণমাধ্যমে বিসিবির ক্রিকেট অপরারেশন্স চেয়ারম্যান এবং জাতীয় দলের সাবেক বাঁহাতি কৃতি পেসার জালাল ইউনুস বলেন, ‘আমরা চেয়েছিলাম যুক্তরাষ্ট্র সিরিজের আগে জার্সি উন্মোচন করতে। অন্যান্য দেশের নিজস্ব প্ল্যান থাকে তাই তারা দিয়েছে। আমাদেরও নিজস্ব একটা প্ল্যান ছিল। সেজন্য আমরা ওয়েট করছিলাম আশা করি কিছুদিনের মধ্যেই আপনারা দেখতে পাবেন।’

অবশ্য বাংলাদেশের জার্সি আগেই তৈরি হয়েছে বলে জানালেন ক্রিকেট বোর্ডের এই কর্তা, ‘আমাদের জার্সি অনেক আগেই প্রস্তুত হয়ে গেছে। আমরা প্ল্যানটা করেছিলাম এইভাবে যে, যেহেতু আমাদের অনেক খেলা ছিল। আপনারা জানেন যে, জিম্বাবুয়ে সিরিজ চলছিল। জার্সিতে কিছু শুভেচ্ছা বাণী থাকবে যেটা আমি এখনি বলতে পারছি না।’

উল্লেখ্য, আগামী ১ জুন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বিশ্বকাপ শুরু হবে। টুর্নামেন্টে বাংলাদেশের অভিযান শুরু ৭ জুন। যুক্তরাষ্ট্রের ডালাসে শান্তর দল সাবেক চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে। ১০ জুন বাংলাদেশ লড়বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। পরবর্তীতে ১৩ জুন নেদারল্যান্ডস এবং ১৭ জুন নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপপর্ব শেষ করবে বাংলাদেশ।

Link copied!