• ঢাকা
  • বুধবার, ১২ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বিশ্বকাপে ডাক পাওয়া ৮ জনই নেই দক্ষিণ আফ্রিকা দলে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৮, ২০২৪, ০৩:৪৫ পিএম
বিশ্বকাপে ডাক পাওয়া ৮ জনই নেই দক্ষিণ আফ্রিকা দলে
ছবি: প্রতীকী

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠতে এখনো ১৩ দিন বাকি। আগামী ১ জুন উদ্বোধনী দিনে ভিন্ন ভিন্ন ম্যাচে মাঠে নামবে বিশ্বকাপের স্বাগতিক যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্বকাপের মূল লড়াইয়ে মাঠে নামার আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। যার জন্য চমক রেখে শনিবার ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা (এসএ)।

বিশ্বকাপ সামনে রেখে দলের প্রধান খেলোয়াড় এইডেন মার্করাম, ডেভিড মিলার ও হেনরিক ক্লাসেনকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সিএ। তবে ঘোষিত স্কোয়াডে বিশ্বকাপে ডাক পাওয়া ৮ জন না থাকলেও বাকি ৭ জনই রয়েছেন। দলটির নেতৃত্ব তুলে দেয়া হয়েছে বিশ্বকাপে ডাক না পাওয়া রাসি ভ্যান ডার ডুসেনের কাঁধে।

আগামী ২৩ মে থেকে ২৬ মে পর্যন্ত জ্যামাইকায় অনুষ্ঠিত হবে এই সিরিজ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসাবে একটি ম্যাচ খেলতে ফ্লোরিডায় যাবে। যেখানে তারা আন্তস্কোয়াডের মুখোমুখি হবে। বিশ্বকাপে প্রোটিয়ারা ‘ডি’ গ্রুপে রয়েছে, যেখানে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেপাল ও নেদারল্যান্ডস।

শ্রীলঙ্কার বিপক্ষে ৩ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচের মধ্যে দিয়ে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ অভিযান শুরু করবে।

তিন ম্যাচের সিরিজে দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: রাসি ভ্যান ডার ডুসেন (অধিনায়ক), কুইন্টন ডি কক, ম্যাথিউ ব্রিটজকে, জর্ন ফরচুইন, অটনিল বার্টম্যান, জেরাল্ড কোয়েটজে, রেজা হেনড্রিকস, প্যাট্রিক ক্রুগার, ওয়ান মুল্ডার, লুঙ্গি এনগিডি, এনরিখ নরকিয়া, এনকাবা পিটার, রায়ান রিকেলটন, আন্দিলে ফেলুকায়ো ও তাবরাইজ শামসি।

Link copied!