• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ম্যাক্সওয়েলের মুখে কোহলির প্রশংসা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৪, ০৫:০৮ পিএম
ম্যাক্সওয়েলের মুখে কোহলির প্রশংসা
বিরাট কোহলি ও গ্লেন ম্যাক্সওয়েল। ছবি : সংগৃহীত

ভারতের নন্দিত তারকা ব্যাটার বিরাট কোহলি ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে নিয়মিতভাবে দাপট দেখিয়ে আসছেন। যদিও টি-টোয়েন্টি ক্রিকেটেও নিজের সামর্থ্যের যথাযথ প্রমাণ দিচ্ছেন তিনি। তবে সবসময় সমালোচনার মুখে পড়েছেন তার স্ট্রাইকরেট নিয়ে।

যে কারণে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে কোহলির সুযোগ নিয়ে প্রশ্ন উঠেছে। বিশেষ করে আইপিএলে সবচেয়ে ধীরগতির ৬৭ বলে সেঞ্চুরি করে বিপাকে পড়েছেন ভারতের এই নির্ভরযোগ্য ব্যাটার।

কিন্তু এই সমালোচনার মাঝেই আইপিএলে ব্যাট হাতে রানের ফুলঝরি ছুটাচ্ছেন কোহলি। চলতি আসরে এখন পর্যন্ত ছয় ইনিংস খেলে ৭৫.৭৯ গড়ে ও এক সেঞ্চুরি, দুই ফিফটিসহ ৩১৯ রান করেছেন তিনি। এবার কোহলিকে নিয়ে মুখ খুললেন আইপিএলে তার দলের সতীর্থ গ্লেন ম্যাক্সওয়েল।

কোহলির প্রশংসা করে ম্যাক্সওয়েল বলেন, ‘আমি যাদের বিপক্ষে খেলেছি, তাদের মধ্যে বিরাট কোহলি আমার দেখা সবচেয়ে নিয়ন্ত্রণক্ষম ব্যাটার। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে মোহালিতে সে আমাদের বিপক্ষে যে ইনিংসটা খেলেছিল, সেটা এখনো আমার চোখে আমার বিপক্ষে খেলা সেরা ইনিংস। ম্যাচ জিততে কী করতে হবে, এ বিষয়ে ওর সচেতনতা অবিশ্বাস্য।’

এদিকে কোহলির বিশ্বকাপ দলে থাকা নিয়ে ম্যাক্সওয়েল এক প্রকার মজা করেই বললেন বিষ্ফোরক এক কথা। তিনি বলেছেন, ‘আশা করি ভারত তাকে দলে রাখবে না। ওর বিপক্ষে খেলতে না হলে সেটা দারুণ ব্যাপার হবে।’

 

Link copied!