• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

দক্ষিণ কোরিয়াতে হোঁচট খেলো উরুগুয়ে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ০৯:৪৭ পিএম
দক্ষিণ কোরিয়াতে হোঁচট খেলো উরুগুয়ে
ছবিঃ গেটি ইমেজস

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শুরুটা মনমতো হলো না উরুগুয়ের। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে পুরো ম্যাচ জুড়ে আক্রমণের পসরা সাজিয়েও গোল নামক সোনার হরিণের দেখা পায়নি দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এর মধ্যে আবার দুইবার তাদের পথে বাঁধ সেধেছে ক্রসবার। সব মিলিয়ে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গোল শূন্য ব্যবধানে ড্র নিয়ে মাঠ ছেড়েছে সুয়ারেজ-কাভানিরা।

 বৃহপ্সতিবার (২৪ নভেম্বর) ম্যাচের শুরুর দিকে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল কোরিয়া। তবে বল দখলের লড়াইয়ে পিছিয়ে থাকলেও আক্রমণে এগিয়ে ছিল উরুগুয়ে।

তবে কোনো দলই গোলের নিশ্চিত সুযোগ তৈরি করতে পারছিল না। ১৯ থেকে ২২ মিনিটের মধ্যে গোটা দুয়েক সুযোগ হাতছাড়া করে উরুগুয়ে।

পাঁচ মিনিটের ব্যবধানে আরও একটি সুযোগ নষ্ট হয় উরুগুইয়ের। মাঝমাঠ থেকে মাথিয়াস অলিভেরোর পাস নুনেস এসে ধরার আগে বিপদ মুক্ত করেন কোরিয়ান গোলরক্ষক কিম সিউইং-জু।

বিরতির আগে ভাগ্যও বিপক্ষে চলে যায় উরুগুয়ের। কর্ণার থেকে উরুগুয়ে ডিফেন্ডার ডিয়েগো গডিনের হেড পোস্টে লেগে ফিরলে গোল বঞ্চিত থাকতে হয় তাদের।

বিরতি থেকে ফিরে একাধিক আক্রমণ করলেও গোলের দেখা পায়নি কোনো দলই। দক্ষিণ কোরিয়ার গোলপোস্টে ১০বার শট নিয়েও গোল নামক সোনার হরিণের খোঁজ পায়নি উরুগুয়ে।

শেষ পর্যন্ত কোনো দলই গোলের দেখা না পেলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। ২ ডিসেম্বর উরুগুয়ের দ্বিতীয় ম্যাচ ঘানার বিপক্ষে।

 

Link copied!