• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

দুই কোটি টাকা ছাড়ালো ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের মূল্য


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৬, ২০২৪, ০৪:৩৫ পিএম
দুই কোটি টাকা ছাড়ালো ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের মূল্য
ছবি: প্রতীকী

আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। টুর্নামেন্টটিতে প্রথম ধাপে একই গ্রুপে পড়েছে এশিয়ার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ। বিশ্বকাপ শুরুর মাস তিনেক বাকি থাকতেই পাক-ভারত ম্যাচের টিকিট নিয়ে কাড়াকাড়ি চলছে। যুক্তরাষ্ট্রে আগামী ৯ জুন বিশ্বকাপের আকর্ষণীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

হিন্দুস্থান টাইমস জানিয়েছে, রি-সেল প্ল্যাটফর্মের মাধ্যমে হাই-ভোল্টেজ ম্যাচটির টিকিটের সর্বোচ্চ দাম ইতোমধ্যে ১ কোটি ৮৪ লাখ রুপিতে পৌঁছেছে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় দুই কোটি টাকা। রি-সেল প্ল্যাটফর্মগুলো হলো- ‘স্টাবহাব’ বা ‘সিটগিক’।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) অফিসিয়াল টিকিটের সর্বনিম্ন মূল্য ৬ ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৬৫৮ টাকার মতো ধার্য করা হয়েছে। আর ভারত-পাকিস্তান ম্যাচের অফিসিয়াল টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে চারশ’ ডলার যা প্রায় ৪৪ হাজার টাকা। কিন্তু আইসিসির অফিসিয়াল ওয়েবসাইট থেকে টিকিট কিনে তা পুনরায় বিক্রি করা হচ্ছে। 

রি-সেল সাইটে ভারত-পাকিস্তানের ম্যাচের টিকিটের দাম ৪০ হাজার ডলার বা প্রায় ৪৪ লাখ টাকা বেশি। প্ল্যাটফর্ম ফিতে যোগ করা হলে এটির মূল্য হচ্ছে ৫০ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫৫ লাখ টাকার মতো। ‘স্টাবহাব’ প্ল্যাটফর্মে দাম হয়েছে ১ লাখ ৭৫ হাজার ডলার বা ১ কোটি ৪ লাখ রুপি। যদি প্ল্যাটফর্ম চার্জ এবং অতিরিক্ত ফি যোগ করা হয় তাহলে সেটি হয়ে যাচ্ছে ২ লাখ সাড়ে ২২ হাজার ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ৪৪ লাখ টাকার বেশি। 

ভারত-পাকিস্তান ম্যাচের স্ট্যান্ডার্ড ক্যাটাগরির টিকিটের দাম ধরা হয়েছে ১৭৫ মার্কিন ডলার (১৯ হাজার ২০০ টাকা), স্ট্যান্ডার্ড প্লাস টিকিটের দাম ৩০০ ডলার (৩২ হাজার ৯০০ টাকা) এবং প্রিমিয়াম টিকিটের দাম ৪০০ ডলার (৪৩ হাজার ৯০০ টাকা)।
 

Link copied!