• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

নারী বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে তুলে ধরা হয়েছে দুই দেশের ঐতিহ্য


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২০, ২০২৩, ০৮:০২ পিএম
নারী বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে তুলে ধরা হয়েছে দুই দেশের ঐতিহ্য
ছবি: সংগৃহিত

নিউজিল্যান্ডের মাওরি জনগণ এবং অস্ট্রেলিয়ার ফার্স্ট নেশনস জনগণের কাছ থেকে বিস্তৃত অভিবাদনের মাধ্যমে নারী বিশ্বকাপের যাত্রার শুরু। উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজক নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার সাংস্কৃতি তুলে ধরা হয়েছে।  বৃহস্পতিবার প্রায় ১০ মিনিটের অনুষ্ঠানটি অকল্যান্ডের ইডেন পার্কে অনুষ্ঠিত হয়।

নিউজিল্যান্ডের স্বেচ্ছা সেবকরা একটি দৈত্যাকার স্টিনগ্রে-এর শৈল্পিক উপস্থাপনার উপরে ধরে রেখেছেন, যা ঐতিহ্যগত বিশ্বাসে বলা হয় যে ডেমি-গড মাউই। অস্ট্রেলিয়া একটি দৈত্যাকার রংধনু সর্পকেও একইভাবে কাস্টরা ধরে রেখেছিলেন এবং স্টিংরেতে যোগ দিয়েছিলেন।

মাওরি কোহা প্রতিনিধিত্ব করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র, ২০১৯ এবং ২০১৫ বিশ্বকাপের চ্যাম্পিয়ন এবং ২০১১ সালের চ্যাম্পিয়ন জাপানকে অফিশিয়াল ম্যাচ বল উপস্থাপনের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়, যা অন্য ৩০টি প্রতিযোগী দলের জন্য একটি উপহার। আতোশবাজির ঝলকানিতে মেতে উঠে স্টেডিয়ামে থাকা দর্শকরা।

স্টেডিয়ামের ভিডিও স্ক্রীনে ৩২টি দেশকে তখন পরিচয় করিয়ে দেওয়া হয়েছিল। সেসময় নিত্যশিল্পীরা ৩২ দেশের জার্সি পরে দর্শকদের আর্কষণ করতে থাকে। নারী বিশ্বকাপের ২০২৩ অফিসিয়াল থিম সং গেয়েছেন বিইএনইই ও মালরাট। যে গানের নাম ডু ইট এগিইন। তাদের থিমসং পরিবেশন করার পরেই নারী বিশ্বকাপ অনুষ্ঠানের সমাপ্ত হয়।

কিকঅফের ঠিক আগে, অকল্যান্ড শহরের কেন্দ্রস্থলে বৃহস্পতিবারে ঘটে যাওয়া গোলাগুলিতে নিহতদের স্মরনে এক মিনিট নিরবতা পালন করা হয়। গোলাগুলি হয়েছিলো টিম হোটেলের খুব কাছে।

 

 

 

 

 

Link copied!