• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ফিফার বিশেষ এক নিয়মের শিকার নরওয়ের হালান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০৭:৪৮ পিএম
ফিফার বিশেষ এক নিয়মের শিকার নরওয়ের হালান্ড
আর্লিং হালান্ড। ছবি: সংগৃহীত

ম্যাঞ্চেস্টার সিটির হয়ে খেলতে নামতে পারবেন না আর্লিং হালান্ড। ফিফার এক নিয়মে ক্লাব বিশ্বকাপের ফাইনালে তাকে পাবেন না পেপ গুয়ার্দিওলা। ক্লাবকে প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ জেতানো নরওয়ের তারকা লাল কার্ড দেখেননি। কোনও নির্বাসনও নেই তার উপরে। কিন্তু তার পরেও মাঠে নামা হবে না তার। নেপথ্যে ফিফার অদ্ভুত নিয়ম।

ক্লাব বিশ্বকাপের নিয়ম, কোনও ফুটবলার সেমিফাইনালে না খেললে ফাইনালে খেলতে পারবেন না। সেমিফাইনালে উরাওয়া রেডসের বিরুদ্ধে চোটের কারণে খেলেননি হালান্ড। তার সঙ্গে বেঞ্চে ছিলেন দলের আরও দুই ফুটবলার কেবিন দ্য ব্রুইন ও জেরেমি ডোকু। তাই এই তিন ফুটবলার ফাইনালে খেলতে পারবেন না।

ফিফার এই নিয়মে ধাক্কা খেয়েছেন সিটির কোচ পেপ গুয়ার্দিওলা। সেমিফাইনালে হালান্ডদের ছাড়াই ৩-০ গোলে জিতেছিল সিটি। ফাইনালে হালান্ড, দ্য ব্রুইনকে ধরেই পরিকল্পনা করেছিলেন গুয়ার্দিওলা। কিন্তু এবার নতুন করে তাকে পরিকল্পনা করতে হবে। হালান্ড না খেলায় শুরু থেকে দেখা যাবে ইউলিয়ান আলভারেসকে। সেমিফাইনালেও শুরু করেছিলেন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপজয়ী ফুটবলার।

ক্লাব বিশ্বকাপের ফাইনালে ফ্লুমিনেনসের বিরুদ্ধে খেলা ম্যাঞ্চেস্টার সিটির। শুক্রবার সৌদি আরবের জেদ্দা কিং আবদুল্লা স্টেডিয়ামে হবে খেলাটি। বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ফাইনাল।
 

Link copied!