• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ভিনিসিয়াসের পাশে দাঁড়ালেন ফিফা সভাপতি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৩, ২০২৩, ১২:৩৭ পিএম
ভিনিসিয়াসের পাশে দাঁড়ালেন ফিফা সভাপতি

রিয়াল মাদ্রিদ তারকা ভিনিসিয়াস জুনিয়রের প্রতি সমর্থকদের বর্ণবাদী আচরণ নতুন নয়। এবার শুধু রিয়াল মাদ্রিদ সমর্থকরা নন, ফুটবলপ্রেমীরা এই ব্রাজিলিয়ান তারকার পক্ষে অবস্থান নিচ্ছেন। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো ভিনিসিয়াসের পাশে দাঁড়িয়েছেন।

ভ্যালেন্সিয়ার মেস্টাল্লা স্টেডিয়ামে একটি ম্যাচ চলাকালীন সমর্থকদের কাছ থেকে অপবাদের শিকার হন ব্রাজিলিয়ান। রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়রের প্রতি সমর্থন প্রকাশ করেছেন ইনফান্তিনো।

ঘটনাটি রোববারের খেলার সময় ঘটেছিল। ভিনিসিয়াস জুনিয়র তাকে অপমান করছেন এমন ভক্তদের শনাক্ত করার পর ১০ মিনিটের জন্য সাময়িকভাবে বিরতি দেওয়া হয়েছিল। পরে ভ্যালেন্সিয়ার খেলোয়াড়দের সাথে ঝগড়ায় জড়িয়ে পড়েন ভিনিসিয়াস। যার ফলে দ্বিতীয়ার্ধে তিনি একটি লাল কার্ড পান। শেষ পর্যন্ত ১-০ গোলে হেরে যায় রিয়াল মাদ্রিদ।

টুইটারে ভিনিসিয়াস তার হতাশা প্রকাশ করেছেন। লা লিগা এবং স্পেনকে "বর্ণবাদী" বলে মন্তব্য করেছেন। প্রতিক্রিয়া হিসেবে ইনফান্তিনো খেলোয়াড়ের সাথে ফিফার সংহতির উপর জোর দিয়ে এবং ফুটবল এবং সমাজ উভয় ক্ষেত্রেই বর্ণবাদের নিন্দা করে একটি বিবৃতি প্রকাশ করে।

ইনফান্তিনো এক বিবৃতিতে বলেছেন, "ভিনিসিয়াসের প্রতি পূর্ণ সমর্থন। ফুটবলে বা সমাজে বর্ণবাদের কোনো স্থান নেই এবং ফিফা এমন সব খেলোয়াড়দের পাশে দাঁড়িয়েছে যারা এমন পরিস্থিতির ভেতর দিয়ে গেছেন।"

ফিফা সভাপতি এমন পরিস্থিতিতে তিন ধাপের প্রক্রিয়া সুপারিশ করেছেন।

তিনি বলেন, "এমন পরিস্থিতিতে প্রথমত, আপনি ম্যাচ বন্ধ করবেন, এটি ঘোষণা করুন। দ্বিতীয়ত, খেলোয়াড়রা মাঠ ছেড়ে চলে যাবে এবং ঘোষণা করবেন যে আক্রমণ চলতে থাকলে ম্যাচটি স্থগিত করা হবে। তৃতীয়ত, ম্যাচ পুনরায় শুরু হলে আক্রমণ চলতে থাকলে ম্যাচ থেমে যাবে এবং তিন পয়েন্ট প্রতিপক্ষের পয়েন্ট টেবিলে যুক্ত হবে।"

Link copied!