• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

মেদ কমানোর পণ্যের বিজ্ঞাপনে টেন্ডুলকারের ছবি, ক্রিকেটারের মামলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৩, ২০২৩, ০৩:১৮ পিএম
মেদ কমানোর পণ্যের বিজ্ঞাপনে টেন্ডুলকারের ছবি, ক্রিকেটারের মামলা

শচীন টেন্ডুলকারের নাম, ছবি, ভয়েস ব্যবহার করে ব্যবসা করে আসছিল মুম্বাইয়ের একটি প্রতিষ্ঠান। অথচ ক্রিকেটার কোনোভাবেই এই কোম্পানির সঙ্গে জড়িত নন। বিষয়টি নজরে আসার পর সাইবার পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন শচীনের ব্যক্তিগত সহকারি রমেশ পারধে। 

কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার গত বৃহস্পতিবার মুম্বাই ক্রাইম ব্রাঞ্চের সাইবার সেলের কাছে একটি ফৌজদারি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে বলেছেন যে তার ছবি ব্যবহার করে ইন্টারনেটে অসংখ্য জাল বিজ্ঞাপন রয়েছে এবং তাদের দ্বারা গ্রাহকদের বিভ্রান্ত করা হচ্ছে। টেন্ডুলকারের ব্যক্তিগত সহকারি অতিরিক্ত অপরাধ বিষয়ক কমিশনার শশী কুমার মীনার কাছে মামলাটি দায়ের করেন।

এফআইআর অনুসারে, টেন্ডুলকারের পিএ ৫ মে ফেসবুকে বেলি বার্নার অয়েলের একটি বিজ্ঞাপন দেখেছিলেন। যেখানে টেন্ডুলকারের একটি ছবি ব্যবহার করা হয়েছিল। এখানে আরও বলা হয়েছে যে, পণ্যটি ক্রীড়াবিদ দ্বারা অনুমোদন করা। ইনস্টাগ্রামেও অনুরূপ বিজ্ঞাপন পাওয়া গেছে এবং অভিযোগকারী আরও খুঁজে পেয়েছেন যে Shylahealth.in নামে একটি ওয়েবসাইট টেন্ডুলকারের নাম ব্যবহার করে চর্বি গলানোর স্প্রে বিক্রি করছে এবং দাবি করছে যে পণ্যটি অভিজ্ঞ ক্রীড়াবিদ দ্বারা সুপারিশ করা হয়েছে। এটাও উল্লেখ করা হয়েছে, ক্রেতা টেন্ডুলকারের স্বাক্ষর করা একটি টি-শার্ট বিনামূল্যে পাবেন।

এফআইআরে বলা হয়েছে যে, টেন্ডুলকার এই জাতীয় কোনো পণ্যকে সমর্থন করেন না এবং তার ছবি এবং ভয়েস লোকেদের প্রতারণা করার জন্য অপব্যবহার করা হচ্ছে। সাইবার সেল বিষয়টি তদন্ত করছে, এবং ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা নথিভুক্ত করা হয়েছে। যার মধ্যে প্রতারণা এবং জালিয়াতি এবং তথ্যপ্রযুক্তি আইনের প্রাসঙ্গিক ধারা রয়েছে।

Link copied!