• ঢাকা
  • বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১,

আমিরকে মিস্টার পারফেকশনিস্ট বানিয়েছিলেন কে?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১, ২০২৪, ০৩:৩৬ পিএম
আমিরকে মিস্টার পারফেকশনিস্ট বানিয়েছিলেন কে?
আমির খান-শাবানা আজমি

সম্প্রতি নেটফ্লিক্সের ‘দ্য গ্রেট ইন্ডিয়ান কপিল শো’-এ এসেছিলেন বলিউড সুপারস্টার আমির খান। শেয়ার করেছেন মজার মজার গল্প। জানিয়েছেন যেভাবে মিস্টার পারফেকশনিস্ট  হলেন তিনি। 

আমির খান স্বভাবে অতি খুঁতখুঁতে। সবকিছু তার নিখুঁত হওয়া চাই। এ কারণে লোকে তাকে বলেন ‘মিস্টার পারফেকশনিস্ট’। কপিল শোতে আমির জানিয়েছেন, এ তকমা জুটে যাওয়ার পেছনের কুশিলব হলেন বলিউডের আরেক খ্যাতিমান অভিনয়শিল্পী শাবানা আজমি। আমির তখন ‘দিল’ সিনেমার শুটিং করছেন। ছবি নিয়ে আলাপ করতে তাদের বাড়িতে প্রায়ই যেতেন আমির। একদিন দুজনে মিলে গভীর আলোচনায় ব্যস্ত। শাবানা আজমি তাদের জন্য চা নিয়ে আসেন।

আমিরকে জিজ্ঞেস করেন, চায়ে কত চামচ চিনি দেব? উত্তরে আমির জানতে চান, কাপ কতটুকু আর চামচটাই বা কত বড়? শাবানা তাকে কাপ ও চামচ দেখান। আসলে আমির খান চলচ্চিত্রের আলাপে এতোটাই নিমগ্ন ছিলেন যে শাবানার প্রশ্নের উত্তর দিতে তার বেগ পেতে হচ্ছিল। তারপরও চেষ্টা করছিলেন সামান্য প্রশ্নটির উত্তর দিতে। কিন্তু তিনি কাপ আর চামচ নিয়ে জিজ্ঞেস করে এক চামচ চিনির কথা বলে দেন। 

এ ঘটনায় খুব অবাক হন শাবানা আজমি। এই গল্প শাবানা আজমি শুনিয়েছেন ইন্ডাস্ট্রির অনেককে। একে একে ছড়িয়ে পড়ে আমিরের এই চা ও চিনির কথা। সবাই তখন ভাবতে শুরু করে, চায়ে চিনি খেতেও এত মাপজোখ এই ছেলের? ব্যাস এখান থেকেই ইন্ডাস্ট্রিতে আমিরের ডাকনাম হয়ে যায় মিস্টার পারফেকশনিস্ট।

Link copied!