• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

বৃষ্টি আইনে ভারতের কাছে হারল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪, ০৪:১৬ পিএম
বৃষ্টি আইনে ভারতের কাছে হারল বাংলাদেশ
ছবি: প্রতীকী

বাংলাদেশ ব্যাটিংয়ে শুরুটা করলো বেশ ভালো। কিন্তু নিয়মিত উইকেট হারানোয় রান হলো না প্রত্যাশামতো। ওই রান তাড়া করতে নামা ভারতকে চাপে ফেললেও শেষ অবধি দেওয়ালিন হেমালাথার প্রতি আক্রমণে এগিয়ে যায় ভারত। এরপর বৃষ্টি নেমে এলে শেষ অবধি হার সঙ্গী হয় স্বাগতিকদের। 

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে ভারত নারী দলের বিপক্ষে ডিএল পদ্ধতিতে (বৃষ্টি আইন) ১৯ রানে হেরেছে বাংলাদেশের মেয়েরা। ফলে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। 

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার খেললেও সব উইকেট হারিয়ে ১১৯ রান করে স্বাগতিকরা। বৃষ্টি নামার আগে অবধি ৫ ওভার ২ বলে ১ উইকেট হারিয়ে ভারত করে ৪৭ রান। 

শেষ অবধি আর খেলা শুরু না হওয়ায় জয় পায় সফরকারীররা। ৫ চার ও ২ ছক্কায় ২৪ বলে ৪১ রান করে হেমালাথা ও ৭ বলে ৫ রান করে অপরাজিত থাকেন স্মৃতি মান্ধানা। 

এরআগে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক জ্যোতি। সুন্দর সূচনা করেও শুরুতেই উইকেট হারাতে হয়েছে স্বাগতিক বাংলাদেশ নারী দলের। দিলারা আক্তার ও মুর্শিদা খাতুন ওপেনিং জুটিতে মাঠে নামেন। দলীয় ১৪ রানের সময় দিলারা আউট হন। তিনি মাত্র ৬ বলে ২টি বাউন্ডারী সহ ১০ রান করে দিপ্তি শর্মার বলে রেনুকা সিংয়ের হাতে ধরা পড়েন। এরপর সোবহানা মুশতারি ১৫ বলে ১৯, অধিনায়ক জ্যোতি ১১ বলে ৬, ফাহিমা খাতুন শুন্য এবং সুলতানা খাতুন ৪ রান করে আউট হন। এছাড়া মুর্শিদা ৪৯ বলে ৫টি চারে সর্বোচ্চ ৪৬, রিতু মনি ২০ রান করেন।

ভারতের রাধা যাদব ৩টি এবং শ্রীয়াঙ্কা পাতিল ও  দিপ্তি ২টি করে উইকেট পেয়েছেন। 

উল্লেখ্য, প্রথম ম্যাচে ৪৪ রানে জিতেছিল ভারত। 

 

 

 

 

Link copied!