• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

গফকে হারিয়ে মাদ্রিদ ওপেনের শেষআটে কিস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪, ০৬:০৪ পিএম
গফকে হারিয়ে মাদ্রিদ ওপেনের শেষআটে কিস
ম্যাচ শেষে জয়ী ম্যাডিসন কিসকে (বাঁয়ে) কোকো গফের শুভেচ্ছা । ছবি : সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের নারী টেনিস তারকা ম্যাডিসন কিস বেশ লড়াই করে স্বদেশি খেলোয়াড় কোকো গফকে হারিয়ে মুতুতা মাদ্রিদ ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছেন।

প্রথম ও তৃতীয় সেটে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত জয়লাভ করেন কিস। আর দ্বিতীয় সেটটিতে তো হেরেই যান।  

সোমবারের এ ম্যাচে অবশ্য ৭-৬, ৪-৬ এবং ৬-৪ সেটে জয়ী হন কিস। ম্যাচটি জিততে কিস সময় নেন দীর্ঘ প্রায় আড়াই ঘণ্টা। ক্যারিয়ারে এই প্রথমবারের মতো কাজা ম্যাজিকা শহরের এই টুর্নামেন্টের শেষআটে জায়গা করে নিয়েছেন কিস।

কোকো গফ ম্যাচ হারলেও কিসকে বেশ ভয় পাইয়ে দিয়েছিলেন। প্রথম সেটে এক পর্যায়ে ৫-২ গেমে এবং তৃতীয় সেটে এক পর্যায়ে ৪-২ গেমে এগিয়ে ছিলেন গফ। আর দ্বিতীয় সেটে তো ৬-৪ গেমে জিতেই যান। 

ক্যারিয়ারের পাঁচবারের মোকাবিলায় তৃতীয়বারের মতো গফকে পরাজিত করেন কিস। এ বছর স্বদেশী খেলোয়াড়দের বিপক্ষে আগের পাঁচটি ম্যাচই জিতেছিলেন গফ। কিন্তু এবার কিসের কাছে হেরে গেলেন।

কিস চোটের কারণে বছরের প্রথম গ্রান্ড স্লাম আসর অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি। গত ইউএস ওপেনের সেমিফাইনালে পৌঁছানোর পর থেকে টানা তিনটি ম্যাচ জিততে পারছেন না তিনি।

কিস  সেমিফাইনালে জায়গা পাওয়ার জন্য শেষআটে লড়বেন মাদ্রিদ ওপেনের সাবেক চ্যাম্পিয়ন বিশ্বের আট নম্বর খেলোয়াড় অনস জাবেউরের মুখোমুখি হবেন।

Link copied!