• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

বিশ্বকাপের দল ঘোষণা করলো ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪, ০৬:৩২ পিএম
বিশ্বকাপের দল ঘোষণা করলো ভারত
রোহিত শর্মার নেতৃত্বাধীন দলে যথারীতি রয়েছেন বিরাট কোহলি। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে আসন্ন টি-টোয়েন্টি কিশ্বকাপ ক্রিকেটের জন্য ভারতের ১৫ সদস্যের দল চূড়ান্ত করেছে সে দেশের নির্বাচকমন্ডলী। অনেক রকমের কথা বাতাসে ভেসে বেড়ালেও শেষ পর্যন্ত রোহিত শর্মার নেতৃত্বাধীন দলে ঠিকই রয়েছেন বিরাট কোহলি। 

মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নির্বাচকরা বৈঠকে বসেন। কথা ছিল, বুধবার আইসিসির বেঁধে দেওয়া শেষ দিনেই দল ঘোষণা করা হবে। কিন্তু ওই বৈঠকেই দল ঘোষণা হয়ে গেল।

দলে যথারীতি আছেন কোহলি, সূর্যকুমার যাদব, যশপ্রীত বুমরাহর মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। রয়েছেন উইকেটকিপার ব্যাটার রিশভ পন্ত। কপাল পুড়েছে শুভমান গিল, রিংকু সিং, কেএল রাহুল ও দীনেশ কার্তিকের।

গিল ও রিংকুকে অবশ্য রিজার্ভ দলে রেখেছে নির্বাচক প্যানেল। তবে রাহুল রিজার্ভ দলেও নেই।

আইপিএলের বিচারে জায়গা পেলেন উইকেটরক্ষক ব্যাটার সঞ্জু স্যামসন। জায়গা হয়নি আরেক উইকেটকিপার ব্যাটার লোকেশ রাহুলের। চলতি আইপিএলে তেমন ছন্দে নেই হার্দিক পান্ডিয়া। এরপরও নির্বাচকরা আস্থা রাখলেন তার ওপর।

পেসার অলরাউন্ডার হিসেবে স্কোয়াডে পান্ডিয়ার সঙ্গী শিবম দুবে। আইপিএলে দুরন্ত ফর্মের কারণে যুজবেন্দ্র চাহালকে নিয়েছেন নির্বাচকরা। চাহাল চতুর্থ স্পিনার হিসেবে স্কোয়াডে জায়গা করে নেন। যুজবেন্দ্র ছাড়া ভারতের স্পিন বিভাগে রয়েছেন রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব ও অক্ষর প্যাটেল।

আগামী ১ জুন পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশভ পন্ত, সঞ্জু স্যামসন, হার্দিক পাণ্ডিয়া, শিবাম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, যসপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

রিজার্ভ দল: শুভমান গিল, রিংকু সিং, খলিল আহমেদ ও আভেশ খান।

Link copied!