• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

সাকিবদের হারিয়ে আবাহনী অপরাজিত চ্যাম্পিয়ন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪, ০৭:৪২ পিএম
সাকিবদের হারিয়ে আবাহনী অপরাজিত চ্যাম্পিয়ন
শেখ জামালকে হারিয়ে আবাহনীর শিরোপা উদযাপন। ছবি: সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) শিরোপা জিতেছে আবাহনী লিমিটেড। মঙ্গলবার বিকেএসপিতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৪ উইকেটে হারিয়েছে তারা। শেখ জামালের ৯ উইকেটে ২৬৭ রানের জবাবে এক বল হাতে রেখে জিতে যায় আবাহনী।

সবমিলিয়ে লিগের ২৩তম শিরোপা জিতলো আবাহনী। লিস্ট-এ মর্যাদা পাওয়ার পর পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন হলো তারা।

টস হেরে ব্যাটে নেমেই ধাক্কা খায় শেখ জামাল। ১৫ রানেই দলটি হারিয়ে ফেলে তিন উইকেট। সেখান থেকে সৈকত আলীকে সঙ্গে নিয়ে ঘুরে দাঁড়ান জাতীয় দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। এই জুটি ভাঙেন স্পিনার রাকিবুল হাসান। ৫ চারে ৬৬ বলে ৪১ রান করে সৈকত ক্যাচ তুলে দেন রাকিবুলের হাতে। তানজিম হাসান সাকিবের বলে সাব্বির হোসেনের হাতে ক্যাচ দেওয়ার আগে ৩ চার ও ২ ছক্কায় ৫৬ বলে ৪৯ রান করেন সাকিব।  অধিনায়ক নুরুল হাসান সোহান ৬৪ বলে ৪১ রান করে রান আউট হন।  জিয়াউর রহমান শেষদিকে ৮ ছক্কা ও ৬ চারে ৫৮ বলে ৮৫ রান করেন। আবাহনীর হয়ে তিন উইকেট করে নেন তানজিম সাকিব ও রাকিবুল হাসান। 

রান তাড়ায় আবাহনীর দুই ওপেনার অল্পতে ফিরে যান। ৬ রান করে সাকিবের শিকার হন সাব্বির হোসেন। ৪২ বলে ২১ রান করে শফিকুল ইসলামের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন নাঈম শেখ। এরপর ১০৩ রানের জুটি গড়েন এনামুল হক বিজয় ও আফিফ হোসেন ধ্রুব।  ৮০ বলে ৬৭ রান করে সাইফ হাসানের বলে এলবিডব্লিউ হন বিজয়। ৮ চার ও ২ ছক্কায় ৮৮ বলে ৮৩ রান করে তাইবুরের শিকার হন আফিফ। ৪টি ছক্কায় ৫৪ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন মোসাদ্দেক।

Link copied!