• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

সুপার ফোরে বাংলাদেশ তাই লিটন রাতেই যাচ্ছেন পাকিস্তানে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩, ০১:১৫ পিএম
সুপার ফোরে বাংলাদেশ তাই লিটন রাতেই যাচ্ছেন পাকিস্তানে
ছবি: সংগৃহীত

এশিয়া কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানকে ৭৯ রানে হারিয়ে বাংলাদেশ নিশ্চিত করেছে সুপার ফোর। যেখানে সাকিব আল হাসানের দলের প্রতিপক্ষ হিসেবে থাকবে নিশ্চিতভাবে ভারত-পাকিস্তানের মতো এশিয়ার জায়ান্টরা। আর এশিয়া কাপের ৬ বারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাতো রয়েছেই সুপার ফোরে। এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এই বড় দলগুলোর বিপক্ষে খেলতে সোমবার (৪ সেপ্টেম্বর) রাতেই পাকিস্তানের বিমান ধরবেন লিটন দাস।

জানা গেছে, কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে রাত ৯টা ১৫ মিনিটে দেশ ছাড়বেন লিটন।

এশিয়া কাপ শুরুর একদিন আগে জানা যায়, জ্বরের কারণে এই টুর্নামেন্ট খেলা হচ্ছে না বাংলাদেশ দলের সহ-অধিনায়ক লিটনের। তার বদলি হিসেবে শ্রীলঙ্কায় পাঠানো হয় এনামুল হক বিজয়কে। এরপর বৃহস্পতিবার (৩১ আগস্ট) জানা যায় ভিন্ন খবর।

এশিয়া কাপের সুপার ফোরে বাংলাদেশ গেলে দলের সঙ্গে যোগ দিবেন সহ-অধিনায়ক। এ বিষয়ে বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “লিটন সুস্থ হয়ে উঠলে আমরা তাকে পাঠাব। দল সুপার ফোরে গেলে সে যোগ দেবে।”

এখন যেহেতু সাকিবরা সুপার ফোর নিশ্চিত করেছে। তাই লিটনকে ডেকে নেওয়া হচ্ছে। টাইগার এই উইকেটকিপার ব্যাটারের অন্তর্ভুক্তি দলের ব্যাটিংয়ে শক্তি আরও বাড়াবে। তবে তিনি কার পরিবর্তে এশিয়া কাপের স্কোয়াডে জায়গা পাচ্ছেন এই বিষয়ে এখনও জানা যায়নি।

দলে ইনজুরির শঙ্কা আছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক নান্নু। তাই আগে ভাগেই লিটনকে পাঠানো হচ্ছে পাকিস্তানে। নান্নু বলেন, দল তো ১৭ জনের হয়ে গেছে। তবে কিছু ইনজুরির শঙ্কা আছে দলে। আমরা আলোচনা করছি আপাতত।”

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) অনুমতি পাওয়ার পরই বিসিবি জানিয়ে দেবে কে দল থেকে বাদ পড়ছেন। নিয়ম অনুযায়ী, এশিয়া কাপে ১৭ জনের বেশি স্কোয়াড সাজাতে পারবে না কোনো দল।

Link copied!