• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

সোহাগ নিষিদ্ধ, বাফুফে দায় এড়াতে পারে না: মুন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩, ০৮:৪৫ পিএম
সোহাগ নিষিদ্ধ, বাফুফে দায় এড়াতে পারে না: মুন
ছবি: সংগৃহীত

সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ ফিফা কর্তৃক নিষিদ্ধ হওয়ার ঘটনায়  বাফুফে দায় এড়াতে পারবে না বলে মন্তব্য করেছেন সাবেক অধিনায়ক আরিফ হোসেন মুন। সম্প্রতি দেশের একটি গণমাধ্যমে তিনি এ মন্তব্য করেন।

মুন বলেন, “আমি তো মনে করি, এটা হওয়ারই ছিল। ভবিষ্যতে আরও খারাপ কিছুও হতে পারে। আমার প্রশ্ন, ফিফা যে এত দিন ধরে তদন্ত করল, তার মধ্যেও আবু নাঈম সোহাগকে কেন স্বপদে বহাল রাখা হলো? এ ঘটনায় বাফুফে দায় এড়াতে পারে না।”

সালাউদ্দিনের কমিটির চার মেয়াদে একমাত্র সদস্য হিসেবে পদত্যাগ করেন মুন। পদত্যাগের পিছনে বিবেকের তাড়না ছিল বলে জানান তিনি। 
মুন বলেন, “একজন সাবেক ফুটবলার হিসেবে দেশের ফুটবলের উন্নয়নের জন্য অনেক কিছু করার ইচ্ছা ছিল, কিন্তু কিছুই করতে পারছিলাম না। সেই হতাশা থেকে গত মাসে বাফুফে থেকে সরে যাই। আমি দেশের ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে খেলেছি, একসময় জাতীয় দলের অধিনায়ক ছিলাম। কিন্তু ফুটবলার হিসেবে যে গর্বটা আমার ছিল, বাফুফেতে গিয়ে সেটি ভূলুণ্ঠিত হয়ে গিয়েছে। এই বাফুফেতে কারও পক্ষেই ঠিকভাবে কাজ করা সম্ভব নয়।”

এর আগে বাফুফে সাধারণ সম্পাদক সোহাগকে দুই বছর নিষিদ্ধ করার পাশাপাশি প্রায় ১২ লাখ টাকা জরিমানা করে ফিফা। দীর্ঘ ২ বছর অনুসন্ধানের পর ৫০ পাতার একটি প্রতিবেদন দিয়েছে ফিফা । যেখানে মোটাদাগে চার ধারার অধীনে মোট ৩০৬টি পয়েন্টে অভিযোগের বর্ণনা দিয়ে সত্যতার প্রমাণের কথা বলা হয়েছে।  

এদিকে নিষিদ্ধ সোহাগের বিরুদ্ধে ফিফার আনিত আর্থিক অনিয়মের তদন্ত করতে ৭ সদস্যের কমিটি গঠন করেছে বাফুফে। ৩০ দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সোহাগের জায়গায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ইমরান হোসেন তুষার। তিনি এর আগে  বাফুফের চিফ প্রটোকল অফিসার ছিলেন।  

 

Link copied!