• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপে বাদ, বাংলাদেশ সিরিজে দলে ফিরবেন শামি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০৪:৩৭ পিএম
বিশ্বকাপে বাদ, বাংলাদেশ সিরিজে দলে ফিরবেন শামি
মোহাম্মদ শামি। ছবি : সংগৃহীত

গেল ওয়ানডে বিশ্বকাপে সর্বাধিক উইকেট লাভ করেছিলেন পেসার মোহাম্মদ শামি। বিশ্বকাপের পর থেকেই ইনজুরি সমস্যায় ভুগছেন, ফলে তার মাঠে ফেরার অপেক্ষা দীর্ঘ হচ্ছে আরও। শুরুতে শঙ্কা ছিল তার আইপিএলে খেলতে পারা নিয়ে। এখন, ফ্র্যাঞ্চাইজি এই টুর্নামেন্ট তো বটেই, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপেও তার খেলার কোনো সম্ভাবনা দেখেন না বিসিসিআই সচিব জয় শাহ। তার মতে, বাংলাদেশ সিরিজ দিয়ে হয়তো ফিরবেন ভারতীয় অভিজ্ঞ পেসার।

আগামী ২২ মার্চ শুরু হয়ে এবারের আইপিএলের পর্দা নামবে ২৬ মে। এর পরপরই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ১ জুন থেকে। বৈশ্বিক আসরের পর ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ভারতের। দুই দলের সিরিজটি শুরু হওয়ার কথা সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে।

গত নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপ ফাইনালের পর অ্যাঙ্কেলের চোটের কারণে কোনো ধরনের ক্রিকেটে মাঠে নামতে পারেনি শামি। ঘরের মাঠের ওই আসর চলাকালেই এই চোট ভোগাচ্ছিল তাকে। ইনজেকশন নিয়ে ম্যাচের পর ম্যাচ খেলেন তিনি।

১৯ নভেম্বরের বিশ্বকাপ ফাইনালের পর আর মাঠে না থাকলেও ইনজেকশন নিতে হচ্ছিল শামিকে। ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের টেস্ট স্কোয়াডেও রাখা হয় তাকে। পরে মেডিকেল টিমের ছাড়পত্র না পাওয়ায় ছিটকে যান সফর থেকে। ছিলেন না তিনি ঘরের মাঠের ইংল্যান্ডের বিপক্ষে ৪-১ ব্যবধানে জেতা টেস্ট সিরিজে।

চোট কাটিয়ে উঠতে শেষ পর্যন্ত অস্ত্রোপচারের মুখোমুখি হতে হয় শামিকে। গত ফেব্রুয়ারিতে লন্ডনে তার অস্ত্রোপচার করানো হয়। 

জয় শাহ জানিয়েছেন, এখন দেশে ফিরেছেন শামি। ‘তার অস্ত্রোপচার করানো হয়েছে। সে ভারতে ফিরে এসেছে। বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠের সিরিজ দিয়ে শামি ফিরতে পারে।’

এছাড়া ঊরুর চোটের সঙ্গে লড়াই করা লোকেশ রাহুলের অবস্থাও জানিয়েছেন জয় শাহ। বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে পুনর্বাসন শুরু করেছেন এই কিপার-ব্যাটসম্যান। তার আইপিএলে খেলার সম্ভাবনাও ঝুলছে অনিশ্চয়তার সুতোয়।
 

Link copied!