• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

রোনালদোকে একাদশে না রেখে আক্ষেপ নেই সান্তোসের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২২, ০৩:৩৭ পিএম
রোনালদোকে একাদশে না রেখে আক্ষেপ নেই সান্তোসের
ছবিঃ গেটি ইমেজস

শেষ ষোলোর ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে পর্তুগালের একাদশ দেখে অবাক হয়েছিলেন অনেকেই। পর্তুগিজদের একাদশে জায়গা হয়নি ক্রিস্টিয়ানো রোনালদোর। তখনই সমালোনার মুখে পড়েছিলেন পর্তুগাল কোচ সান্তোস।

তবে সেসবে কান দেননি সান্তোশ। কোয়ার্টার ফাইনালেও মরক্কোর বিপক্ষে রোনালদোকে রেখেছিলেন সাইডবেঞ্চে। তবে প্রথম ম্যাচে রোনালদোর জায়গায় নামা গনসালো রামোসের হ্যাটট্রিক করলেও মরক্কোর বিপক্ষে ছিলেন নিজের ছায়া হয়ে।

ফলে সান্তোসকে নিয়ে সমালোচনা বেড়েই চলেছে। তবে রোনালদোকে মূল একাদশে না রাখায় বিন্দুমাত্র আক্ষেপ নেই এই পর্তুগাল কোচের।

সান্তোস বলেন, “আমি আক্ষেপ করছি না (রোনালদোকে বেঞ্চে রেখে)। দলের কথা চিন্তা করে আমি আমার হৃদয়ের কথা শুনতে পারি না। সুইজারল্যান্ডের বিপক্ষে যে দলটি সত্যিই ভালো খেলেছে তাদেরকে ব্যবহার করেছি। এই ম্যাচে (মরক্কোর বিপক্ষে) বদল আনার কোনো কারণ নেই।”

রোনালদোকে একাদশে সুযোগ না দেওয়া সম্পূর্ন কৌশলগত সিদ্ধান্ত বলে দাবি করেন সান্তোস। দলের ভালোর জন্য হৃদয় না মাথা ভাবতে হয় বলে মনে করেন তিনি।

“যে কৌশলগত সিদ্ধান্ত নিতে হয়েছিল তা ছিল সবচেয়ে কঠিন কিন্তু আমি হৃদয় দিয়ে ভাবতে পারি না, মাথা দিয়ে ভাবতে হবে। এমন নয় যে রোনালদো আর দুর্দান্ত খেলোয়াড় নয়। এর সঙ্গে (শুরুর একাদশে না রাখার) কোনো সম্পর্ক নেই” যোগ করেন সান্তোস।  

Link copied!