• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বার্সাকে হারিয়ে পিএসজি সেমিতে, জয়ের নায়ক এমবাপে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪, ০২:০৪ পিএম
বার্সাকে হারিয়ে পিএসজি সেমিতে,  জয়ের নায়ক এমবাপে
এমবাপের জোড়া গোলেই পিএসজির জয়। ছবি : সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের কোয়ার্টার ফাইনাল ম্যাচের আগেই প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) কোচ লুই এনরিক বলেছিলেন, তার দল দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়াবে এবং সেমিফাইনালে খেলবে। আত্মবিশ্বাসী এনরিকের কথা যেন অক্ষরে অক্ষরে মিলে গেল।

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ৩-২ গোলে হারের পর দ্বিতীয় লেগে ১৮০ ডিগ্রিতে ঘুরে দাঁড়ালো পিএসজি। এই লেগে বার্সেলোনাকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ফরাসী ক্লাবটি। জোড়া গোল করেন মূল তারকা কিলিয়ান এমবাপে।

দুই লেগ মিলিয়ে ৬-৪ ব্যবধানে এগিয়ে থেকে বার্সাকে বিদায় করে শেষচারে এখন পিএসজি।

মঙ্গলবার রাতে ঘরের মাঠে মাত্র ১২ মিনিটেই লিড নেয় বার্সা। তখন মনে হয়েছে, এই ম্যাচে পিএসজিকে হারিয়ে সহজেই সেমি নিশ্চিত করবে বার্সা। কিন্তু কিছুক্ষণ পরই খেলার দৃশ্যপট পুরোটাই বদলে গেল। ২৯ মিনিটে বার্সার ডিফেন্ডার রোনাল্ড আরাওহো লালকার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা। এর পুরো সুযোগ কাজে লাগায় অতিথি দল পিএসজি।

৪০ মিনিটে গোল করে পিএসজিকে সমতায় ফেরান ওসমান ডাম্বেলে। দ্বিতীয়ার্ধে নেমে বার্সার উপর চড়াও হয় সফরকারী দল।

৫৪ মিনিটে গোল করে পিএসজিকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন ভিতিনহা। বার্সাকে ঘরের মাঠে লজ্জায় ডোবাতে বাকি কাজ করেন এমবাপে। ৬১ মিনিটে পেলান্টি থেকে করেন নিজের প্রথম গোল। এতে ব্যবধান দাঁড়ায় ৩-১। ম্যাচের মূল সময়ের এক মিনিট বাকি থাকতে দ্বিতীয় গোল করেন ফরাসি বিশ্বকাপজয়ী তারকা।

Link copied!