• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ফের পাকিস্তানের অধিনায়ক বাবর আজম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২৪, ০১:০৩ পিএম
ফের পাকিস্তানের অধিনায়ক বাবর আজম
বাবর আজম। ছবি : সংগৃহীত

কয়েকদিন ধরে পাকিস্তানের ক্রিকেট দলের নেতৃত্ব নিয়ে আলোচনা চলছিলো। এবার তার ইতি ঘটলো। পাকিস্তানের দলের অধিনায়কের দায়িত্ব হাতে নেওয়ার জন্য বেশ কয়েকদিন ধরেই বাবর আজমের সঙ্গে আলোচনা করে আসছিল দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)। অবশেষে রোববার বাবরকে পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক ঘোষণা করেছে পিসিবি। 

তবে টেস্ট দলের অধিনায়ক কি বাবরই হবেন নাকি শান মাসুদই থাকবেন সেটা এখনো ঠিক হয়নি। 

পিসিবি নিজেদের অফিসিয়াল এক্স একাউন্টে একটি পোস্টের মাধ্যমে এই ঘোষণা দেয়। পোস্টে বলা হয়, ‘পিসিবির নির্বাচক কমিটির সর্বসম্মত সুপারিশের পর চেয়ারম্যান মহসিন নকভি বাবর আজমকে পাকিস্তান পুরুষ ক্রিকেট দলের সাদা বলের (ওডিআই এবং টি-টোয়েন্টি) অধিনায়ক নিযুক্ত করেছেন।’

এর আগে গত সপ্তাহে পিসিবির বৈঠকে পরই ইঙ্গিত পাওয়া গেছে, পাকিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়ক থাকছেন না শাহিন শাহ আফ্রিদি। অবশেষে এবার চূড়ান্ত ঘোষণা দিলো পিসিবি।

ভারত বিশ্বকাপে ব্যর্থতার পর সমালোচনার জেরে পাকিস্তানের তিন ফরম্যাটের নেতৃত্ব থেকে পদত্যাগ করেন বাবর। এরপর শাহিন আফ্রিদিকে টি-টোয়েন্টি ও শান মাসুদকে টেস্ট অধিনায়ক ঘোষণা করে পিসিবি।

তবে বিশ্বকাপের পর এখন পর্যন্ত পাকিস্তান কোনো ওয়ানডে ম্যাচ না খেলায় ৫০ ওভারের এই ফরম্যাটে কাউকে অধিনায়ক করা হয়নি।

অধিনায়ক হিসেবে শাহিন আফ্রিদি নিজেকে রাঙাতে পারেননি। তার অধীনে কেবল একটি সিরিজ খেলছে পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে ওই সিরিজ পাকিস্তান হেরেছে ৪-১ ব্যবধানে।

 

Link copied!