• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

মেসির ৫ অ্যাসিস্ট, সুয়ারেজের হ্যাটট্রিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৫, ২০২৪, ০২:৩৯ পিএম
মেসির ৫ অ্যাসিস্ট, সুয়ারেজের হ্যাটট্রিক
গোল করে গোল করিয়ে যেন উড়ছেন মেসি। ছবি : সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের চলতি মেজর লিগ সকারের (এমএলএস) এক ম্যাচে ইন্টার মিয়ামি করলো ৬ গোল। সবগুলোতেই ছোঁয়া ছিল লিওনেল মেসির। যার মধ্যে ৫টি অ্যাসিস্ট, একটি করলেন নিজে। ফ্লোরিডায় নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে ৬-২ গোলের বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে মেসি অ্যান্ড কোং। যেখানে হ্যাটট্রিক করেছেন লুইস সুয়ারেজ।

সম্প্রতি এমএলএসের এপ্রিলের মাসসেরা ফুটবলার হন মেসি। সে ধারাবাহিকতাই যেন ধরে রাখলেন তিনি।

মিয়ামির হয়ে লুইস সুয়ারেজের হ্যাটট্রিক ছাড়াও জোড়া গোল করেছেন ম্যাতিয়াস রোজাস। মেসি করলেন একটি। রেড বুলসের হয়ে গোল করেন দান্তে ভ্যানজেইর এবং এমিল ফরসবার্গ।

প্রথমার্ধে গোল হজম করে পিছিয়ে পড়েছিলো মিয়ামি। ৩০ মিনিটে দারুণ একটি সুসজ্জিত আক্রমণে গোল পেয়ে যান দান্তে ভ্যানজেইর। প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থাকে মিয়ামি।

প্রথমার্ধের তুলনায় মিয়ামির দ্বিতীয়ার্ধ ছিল যেন সম্পূর্ণ বিপরীত। শুরু থেকেই গোল উৎসবে মেতে ওঠে মেসির ক্লাব। ৪৮ মিনিটে মেসির অ্যাসিস্ট থেকে প্রথম গোল করেন ম্যাতিয়াস রোজাস। এর দুই মিনিট পরই গোল করেন মেসি। সুয়ারেজের অ্যাসিস্ট থেকে বাম পায়ের দারুণ এক শটে রেড বুলসের জাল কাঁপান তিনি।

৬২ মিনিটে মেসির অ্যাসিস্ট থেকে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল করেন ম্যাতিয়াস। এরপরের অংশ শুধু মেসি এবং সুয়ারেজের। মেসি গোল তৈরি করে দিয়েছেন, সুয়ারেজ সেই গোলে ফিনিশিং টাচ দিয়েছেন। ৬৮, ৭৫ এবং ৮১ মিনিটে গোল তিনটি করেন সুয়ারেজ। ৯০+৭ মিনিটে পেনাল্টি থেকে একটি গোল শোধ করেন এমিল ফরসবার্গ।

এই জয়ে এমএলএসের ইস্টান কনফারেন্সে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মিয়ামি। সঙ্গে টানা ৬ ম্যাচ অপরাজিত রইলো মেসিরা। মেসির এক সময়ের বার্সা সতীর্থ জর্দি আলবা এই ম্যাচেও খেলতে পারেনি। হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে টানা তিন ম্যাচ মাঠের বাইরে ছিলেন তিনি।

Link copied!