• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

টানা তিন জয়ে প্লে-অফের স্বপ্ন বাঁচিয়ে রাখলো কোহলিরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৫, ২০২৪, ০৩:২১ পিএম
টানা তিন জয়ে প্লে-অফের স্বপ্ন বাঁচিয়ে রাখলো কোহলিরা
বেঙ্গালুরুর জয়ের ভিত্তি গড়েন বিরাট কোহলি ও ডু প্লেসি । ছবি: সংগৃহীত

রানবন্যার চলতি আইপিএলে টানা তিন জয়ে প্লে অফের স্বপ্ন বাঁচিয়ে রাখলো বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। শনিবার রাতে তারা গুজরাট টাইটানসকে হারিয়েছে ৪ উইকেটে।

১১ ম্যাচে চতুর্থ জয় নিয়ে সাত নম্বরে বেঙ্গালুরু। অন্যদিকে সমান ম্যাচে ৭ নম্বর হারে নয় নম্বরে গুজরাট। দুই দলেরই পয়েন্ট এখন ৮। সমান পয়েন্ট পাঞ্জাব কিংসেরও।

বেঙ্গালুরুর বোলাররাই জয়ের ভিত গড়ে দিয়েছিলেন। কোহলিদের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ১৪৮ রানের। ওপেনিংয়ে কোহলির ২৭ বলে ২ চার আর ৪ ছক্কায় ৪২ আর ডু প্লেসির তাণ্ডবে জয়ের পথ অনেকটাই সুগম হয়ে যায় বেঙ্গালুরুর।

ডু প্লেসি ২৩ বলে ১০টি চার ও ৩টি ছক্কায় করেন ৬৪ রান। তবে জশ লিটল আর নুর আহমেদের দারুণ বোলিংয়ে লড়াইয়ে ফিরেছিল গুজরাট।

বিনা উইকেটে ৯২ রান করার পর সেখান থেকে ১১৭ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে বেঙ্গালুরু। তবে দিনেশ কার্তিক (১২ বলে ২১) আর স্বপ্নীল সিং (অপরাজিত ১৫) দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

জশ লিটল ৪৫ রান খরচ করলেও একাই নেন ৪টি উইকেট। নুর আহমেদের শিকার ২৩ রানে দুটি।

এর আগে চিন্নাস্বামী স্টেডিয়ামে স্বাগতিক বোলারদের তোপের মুখে ১৪৭ রানেই অলআউট হয় গুজরাট। শুরু থেকেই উইকেট হারায় গুজরাট। ঋদ্ধিমান সাহা ১, শুভমান গিল আউট হন ২ রান করে। সাই সুদর্শন করেন ৬ রান। সর্বোচ্চ ৩৭ রান করেন শাহরুখ খান।

ডেভিড মিলারের ব্যাট থেকে ২০ বলে ৩০ এবং রাহুল তেওয়াতিয়ার ব্যাট থেকে আসে ৩৫ রান। ১৮ রান করেন রশিদ খান এবং ১০ রান করেন বিজয় শঙ্কর।

বেঙ্গালুরুর হয়ে ২টি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ, জস দয়াল এবং বিজয়কুমার বশাক।

Link copied!