• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
আইপিএল

মুম্বাইকে চারে নামিয়ে টেবিলের তিনে লখনৌ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৭, ২০২৩, ১০:১৩ এএম
মুম্বাইকে চারে নামিয়ে টেবিলের তিনে লখনৌ

রুদ্ধশ্বাস ম্যাচ দেখেছে আইপিএল দর্শকরা গত রাতে। সমানতালে লড়েছে মুম্বাই আর লখনৌ। শুরুতে ব্যাটিংয়ে নেমে ১৭৭ রানের টার্গেট দেয় লখনৌ। তা ছুঁতে শেষ পর্যন্ত তাড়া করে মুম্বাই। শেষ ২ ওভারে ৩০ রান দরকার ছিল রোহিত শর্মার দলের। সে সময় ১ ওভারে ১৯ রান তুলে নেন মুম্বাইয়ের টিম ডেভিড। কিন্তু শেষ ওভারে মুম্বাই করতে পারে মাত্র মাত্র ৫ রান। লড়াই জমিয়েও হারতে হয় তাদের। আর এই জয়ে আইপিএলের পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে ক্রুনাল পান্ডিয়ার লখনৌ। মুম্বাই নেমে গেছে চারে।

অটল বিহারী স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু হয়নি স্বাগতিক লখনৌর। ১২ রানে পরপর দুই উইকেট হারায় তারা। ৬ ওভারের পাওয়ার প্লেতে লখনৌর সংগ্রহ ছিল মাত্র ৩৫ রান। সেখান থেকে দারুণ আগ্রাসী ব্যাটিংয়ে ম্যাচের চেহারা পাল্টে দেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মার্কোস স্টয়নিস। তার সঙ্গে দলের বিপর্যয়ে স্থির ছিলেন অধিনায়ক ক্রুনাল পান্ডিয়া। এই দুজনের জুটিতে আসে ৫৯ বলে ৮২ রান। শেষ পর্যন্ত লখনৌর ইনিংস থামে ১৭৭ রানে। ৪৭ বলে ৪ চার ও ৮ ছক্কায় ৮৯ রানে অপরাজিত ছিলেন স্টয়নিস।

রান তাড়ায় মুম্বাইয়ের শুরুটা ছিল ঠিকঠাক। ১১ ওভার শেষে ১ উইকেটে ১০৩ রান করে একসময় ম্যাচ ছিল তাদের হাতে। মুম্বাইয়ের দারুণ শুরুর কর্তা ছিলেন ঈশান কিষান ও অধিনায়ক রোহিত শর্মা। পাওয়ার প্লের ৬ ওভারেই দল করে ৫৮ রান। ম্যাচের এক পর্যায়ে ৪২ বলে মুম্বাইয়ের দরকার ছিল ৭১ রান। ১৭ বলে ২৯ রান করে সে চাপ থেকে দলকে বাঁচাতে চেষ্টা করেন টিম ডেভিড। কিন্তু শেষ পর্যন্ত আর সফল হননি। রুদ্ধশ্বাস ম্যাচ খেলে মুম্বাই ম্যাচ হারে শেষ ওভারে গিয়ে ৫ রানে।  

Link copied!