• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

ওয়ানডে দলে ডাক পেলেন রনি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ০৮:২৪ পিএম
ওয়ানডে দলে ডাক পেলেন রনি

সাত বছর পর গত ইংল্যান্ড সিরিজে টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছিলেন রনি তালুকদার। এবার আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলেও জায়গা পেয়েছেন এই ডানহাতি ব্যাটার। সময়টা যে খুব ভালোই যাচ্ছে নারায়ণগঞ্জের এই ব্যাটারের সেটা বোধহয় বলে দেওয়ার প্রয়োজন নেই।

তবে রনি ওয়ানডে দলে ডাক পেয়েছেন আরেক ক্রিকেটার জাকির হাসানের দুর্ভাগ্যের কারণে। এর আগে টেস্ট অভিষেকে ভারতের বিপক্ষে সেঞ্চুরি করে নজড় কেরেছিলেন তিনি, ভালো করেছেন বিপিলেও। তারই ধারাবাহিকতায় ডাক পেয়েছিলেন ওয়ানডে দলে।

কিন্তু ভাগ্য সহায় হলো না, ওয়ানডে সিরিজের জন্য অনুশীলন করতে গিয়ে চোট পেয়েছেন ডান হাতের আঙুলে। বৃদ্ধাঙ্গুলিতে পাওয়া এই চোট জাকিরকে ছিটকে দিয়েছে ওয়ানডে সিরিজ থেকে।

তবে এখনও চোটাক্রান্ত জায়গার এক্স-রে করানো হয়নি। চোটের চূড়ান্ত অবস্থা জানা যাবে এক্স-রে করানোর পর। সাধারণত এসব চোট থেকে সেরে উঠতে অন্তত দুই-তিন সপ্তাহ লাগে।

সেক্ষেত্রে শুধু ওয়ানডে সিরিজ নয়, টি-টোয়েন্টি সিরিজেও খেলা হবে না জাকিরের। আর যদি পুরো সুস্থ হতে তিন সপ্তাহ লেগে যায় তখন সিরিজের একমাত্র টেস্টেও জাকিরের খেলা নিয়েও শঙ্কা দেখা দিবে।

কারও পৌষ মাস তো কারও সর্বনাশ- এই প্রবাদটা খুব ভালো করেই খেঁটে যায় জাতীয় দলের ক্রিকেটার রনি তালুকদার ও জাকির হাসানের সাথে। প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েও সিরিজ শুরুর আগেই দল থেকে ছিটকে গিয়েছেন জাকির। অন্যদিকে তার চোটে ওয়ানডে দলে ফিরলেন রনি।

এবারের সফরে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট ম্যাচ খেলবে আয়ারল্যান্ড। সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এ সিরিজ শুরু হবে ১৮ মার্চ থেকে। ২০ ও ২৩ মার্চ মাঠে গড়াবে বাকি দুই ম্যাচ।

এরপর ২৭ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। একই মাঠে সিরিজের বাকি দুটি ম্যাচ হবে ২৯ ও ৩১ মার্চ। ৪ এপ্রিল হোম অফ ক্রিকেটে হবে একমাত্র টেস্ট ম্যাচটি।

Link copied!