• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

পোল্যান্ড ম্যাচের আগে নতুন তিন রেকর্ডের সামনে মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২, ১০:১০ পিএম
পোল্যান্ড ম্যাচের আগে নতুন তিন রেকর্ডের সামনে মেসি

বাঁচা-মরার লড়াইয়ে রাতে পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। নিশ্চিতভাবেই এই ম্যাচে আর্জেন্টিনার শুরুর একাদশে থাকবেন লিওনেল মেসি। এই ম্যাচে মাঠে নামার পর ও গোল করলে তিনটি নতুন রেকর্ড গড়বেন এই তারকা ফুটবলার।

আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড এখন যৌথভাবে মেসি ও ডিয়েগো ম্যারাডোনার দখলে। দুইজনই সমান সংখ্যক ২১টি করে ম্যাচ খেলেছেন। পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামলে ম্যারাডোনাকে ছাড়িয়ে যাবেন লিওনেল মেসি।

এছাড়াও পোলিশদের বিপক্ষে গোল করলে টানা ছয় আন্তর্জাতিক ম্যাচে গোল করার কৃতিত্ব অর্জন করবেন লিওনেল মেসি। এছাড়াও একটি গোল করলে সেটি হবে ক্যারিয়ারে মেসির ৯৯৯তম গোল। দুইটি গোল করলে স্পর্শ করবেন হাজারের কোটা।

আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ গোলের মালিক লিওনেল মেসি ও ডিয়েগো ম্যারাডোনা। দুইজনই বিশ্বমঞ্চে করেছেন ৮ করে গোল। আর মাত্র দুইটি গোল করলে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি গোলের মালিক হবেন মেসি। তখন অবশ্য যৌথভাবে গ্যাব্রিয়েল বাতিস্তুতার সঙ্গে শীর্ষে থাকবেন।

গ্যাব্রিয়েল বাতিস্তুতা আলবিসেলেস্তাদের জার্সিতে বিশ্বকাপ মঞ্চে করেছেন ১০ গোল। দুই বিশ্বকাপে হ্যাটট্রিক করা একমাত্র ফুটবলারও তিনি।

Link copied!