• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

নতুন একাডেমি করছে বাফুফে, দূত হলেন জাহিদ হাসান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩, ০৯:১৯ পিএম
নতুন একাডেমি করছে বাফুফে, দূত হলেন জাহিদ হাসান
ভালো খেলোয়াড় খুঁজে পেতে একাডেমি চালু করেছে বাফুফে। ছবি: সংগৃহীত

ফুটবলে শোবিজ তারকাদের দেখা মিলে না সেভাবে। তবে, এখন ফুটবলেও দেখা মিলবে তাদের। বাফুফের নতুন ফুটবল একাডেমির দূত হলেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। ‘ফুটবল ফর হেলথ’ এই স্লোগানকে সামনে রেখে আগামী ১৬ সেপ্টেম্বর ৮ থেকে ১৪ বছর বয়সী শিশু-কিশোরদের নিয়ে চালু হতে যাচ্ছে বাফুফের নতুন এই অনাবাসিক ফুটবল একাডেমি। 

সংস্কৃতি-অভিনয় জগতের জাহিদ ফুটবলের দূত হয়ে বেশ উচ্ছ্বসিতই। বাফুফে ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে জাহিদ হাসান বলেন, “আমি ছোটবেলা থেকেই ফুটবলপ্রেমী। এখনও ফুটবলের খোঁজ-খবর রাখি। ফুটবল ফেডারেশন থেকে আমাকে প্রস্তাব করা হলে আমি সঙ্গে সঙ্গে সম্মতি দেই। আমার মাধ্যমে দুজনও যদি ফুটবলে উদ্বুদ্ধ হয় সেটাই আমার স্বার্থকতা।”

বাফুফের নতুন ফুটবল একাডেমির দূত হয়েছেন অভিনেতা জাহিদ হাসান। ছবি : সংগৃহীত

এই অভিনেতা আরও বলেন, “দেশের ফুটবল র‍্যাঙ্কিং পড়ে গেছে। আমরা অনেক সমস্যার কথা শুনি। বাফুফে ভালো একটা উদ্যোগ নিয়েছে। দেখি না সঙ্গে থেকে কী হয়! নিজের বিবেকের কাছে তো পরিষ্কার থাকতে পারব। আমার কারণে যদি কেউ ফুটবলে আগ্রহী হয়, ভালো ফুটবলার হতে পারে, সেটিই আমার সার্থকতা।”

এদিকে, ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান আতাউর রহমান ভূঁইয়া মানিক বলেন,“ফুটবলই মূলত আমার দায়িত্ব। অনেক বাচ্চারাই ফুটবল শিখতে চায়, কিন্তু সুযোগ পায় না। আমাদের এই একাডেমি সবার জন্য উন্মুক্ত। এখানে যদি ভালো মেধাবী কাউকে পাওয়া যায় এবং পরিবার আগ্রহী থাকলে সে এলিট একাডেমিতে সুযোগ পাবে।”

বাফুফের নতুন এই অনাবাসিক একাডেমিতে মাসিক বেতনের ভিত্তিতে আগ্রহী শিশু-কিশোররা ভর্তি হতে পারবে। দুটি গ্রুপে ফেডারেশনের কোচরা তাদের প্রশিক্ষণ দেবেন। একটি গ্রুপে থাকবে ৮ থেকে ১১ বছর বয়সী শিশুরা এবং অন্য গ্রুপটিতে ১২ থেকে ১৪ বছর বয়সী কিশোররা। প্রতিটি গ্রুপে ৪০ জন করে মোট ৮০ জনকে নিয়ে চলবে এই একাডেমির কার্যক্রম। মতিঝিলের বাফুফে টার্ফ ও কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মুহাম্মদ মুস্তফা কামাল স্টেডিয়ামে চলবে এই প্রশিক্ষণ কার্যক্রম।

আজ ৩০ আগস্ট এই একাডেমির ভর্তি ফরম ছাড়া হয়েছে। চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। ২ হাজারত টাকা মূল্য পরিশোধ করতে বাফুফে ভবন থেকে এই ফরম সংগ্রহ করা যাবে। একাডেমির মাসিক বেতন ঠিক করা হয়েছে মাসে ৩ হাজার টাকা। প্রতি শুক্রবার সকালে এবং শনিবার ও বৃহস্পতিবার বিকালে চলবে একাডেমির শিক্ষার্থীদের প্রশিক্ষণ।

Link copied!