• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

আচমকা ছাঁটাই হলেন নাগেলসমান, বায়ার্নের নতুন কোচ টুখেল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩, ০১:৫৫ পিএম
আচমকা ছাঁটাই হলেন নাগেলসমান, বায়ার্নের নতুন কোচ টুখেল
ছবি: সংগৃহীত

কয়েকদিন ধরেই বাতাসে গুঞ্জন ছিল বরখাস্ত হতে পারেন বায়ার্ন মিউনিখ কোচ ইউলিয়ান নাগেলসমান। মাত্র দুই দিনের ব্যবধানে সেই গুঞ্জন সত্যি হলো, চাকরি হারালেন তিনি। শুধু কোচ ছাটাই নয়, এক সময়ের মধ্যে নতুন কোচের নামও জানিয়ে দিয়েছে জার্মান ক্লাবটি।

শুক্রবার (২৫ মার্চ) ক্লাবের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে কোচ ছাটাই ও নতুন কোচ নিয়োগের ব্যাপারে নিশ্চিত করা হয়েছে। নতুন কোচ হিসেবে পিএসজি ও চেলসি থেকে ছাঁটাই হওয়া টমাস টুখেলকে দায়িত্ব দিয়েছে বায়ার্ন।

তরুণ কোচ হিসেবে সবার নজড় কেড়েছিলেন ইউলিয়ান। আরেক জার্মান ক্লাব লাইপজিগে থাকাকালীন কোচ হিসেবে রীতিমতো তারকাখ্যাতি পেয়ে যান তিনি। তার অধীনে ২০১৯-২০ বুন্ডেসলিগায় তৃতীয় ও পরের মৌসুমে রানার্সআপ হয়ে বিস্ময়ের জন্ম দেয় ২০০৯ সালে প্রতিষ্ঠিত ক্লাব লাইপজিগ।

এরপরই তাকে পাঁচ বছরের জন্য কোচ হিসেবে নিয়োগ দেয় বায়ার্ন। অভিষেক মৌসুমে টানা দশমবারের মতো বুন্ডেসলিগা জয় করলেও চ্যাম্পিয়নস লিগের শেষ আট থেকে বিদায় নেয় বায়ার্ন।

চলতি মৌসুমেও ধারাবাহিকতা ধরে রাখতে পারছে না দলটি। ২৫ ম্যাচ শেষে বুন্দেসলিগায় দুইয়ে নেমে গেছে তারা।  তবে মৌসুমের শুরুতে জার্মান সুপার কাপ জয়ী দলটি এখনও টিকে আছে চ্যাম্পিয়নস লিগে।

তবে হুট করেই নাগেলসমানকে ছাটাই করা অবাক করেছে সবাইকেই। ধারণা করা হচ্ছে, বায়ার্ন কোচের প্রেমিকা সংবাদমাধ্যমে কাজ করেন। হয়তো নিজেদের ক্লাবের অন্দরমহলের খবর ফাঁস হয়ে যাওয়ার ভয়ে নাগেলসমানকে ছাটাই করেছে তারা। যদিও ক্লাবের পক্ষ থেকে এ বিষয়ে কিছুই বলা হয়নি,

নতুন কোচ টুখেল নিজের অভিষেক মৌসুমেই চেলসিকে জিতিয়েছিলেন চ্যাম্পিয়নস লিগ। তবে এক মৌসুমের ব্যবধানেই বাজে পারফর্মেন্সের জন্য বরখাস্ত হয়েছেন। এবার বায়ার্নের কোচ হিসেবে চ্যাম্পিয়নস লিগে তার প্রথম ম্যাচই ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটির বিপক্ষে।

Link copied!